Kolkata: 'চা কাকু' মৃদুল দেবকে সাহায্য সাংসদ মিমি চক্রবর্তীর, অন্য খাদ্য সামগ্রীর সঙ্গে পাঠালেন পাঠালেন চা
মৃদুল কান্তি দেব (Photo: Facebook)

কলকাতা, ১১ এপ্রিল: জনতা কারফিউ (Janata Curfew)-এর দিন চা খেতে বাড়ির বাইরে বের হয়েই যত গোলমাল। সেই থেকেই সকলের মুখে মুখে ঘুরছে "আমরা কি চা খাব না? চা খাব না আমরা?। সেই থেকেই সোশাল মিডিয়ায় যেন ঝড় বয়ে যাচ্ছে মিমের। পরে জানা যায় ‘চা কাকু’ হলেন যাদবপুর অঞ্চলের শ্রীকলোনির বাসিন্দা মৃদুল কান্তি দেব (Mridul Kanti Dev)। আর্থিক অভাব-অনটনের সঙ্গে যুঝে চলা এই মানুষটির দিকে সাহায্যের হাত বাড়ানোর জন্য অনেকেই কাতর আর্জি জানিয়েছিলেন। ভাইরাল হওয়ার পর নিজেও সেই আবেদন করেছিলেন। এবার সেই মানুষটির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এলাকার সাংসদ ও অভিনেতা মিমি চক্রবর্তী (MP Mimi Chakraborty)।

মৃদুলবাবুকে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পাঠিয়েছেন মিমি চক্রবর্তী। শুধু তাই নয়, পাঠিয়েছেন চা। যা খেতে বাড়ির বাইরে বের হয়ে ভাইরাল হয়েছেন। ভবিষ্যতেও যে কোনও অসুবিধায় পাশ থাকার আশ্বাস দিয়েছেন সাংসদ। পাশাপাশি মৃদুলবাবুর ছেলের পড়াশোনার দায়িত্বও নিয়েছেন মিমি। লকডাউনের মাঝে তাঁর যদি কোনওরকম অসুবিধে হয়, তা দেখভালের জন্যও মিমি নিজের এক প্রতিনিধির ফোন নম্বর দিয়েছেন মৃদুলবাবুকে। কোনও অসুবিধে হলেই সেই নম্বরে তাঁকে যোগাযোগ করার কথা বলেছেন মিমি। আরও পড়ুন: Complete Lockdown In State Hot Spots: রাজ্যে ৯-১০ টি হটস্পটকে চিহ্নিত করে অনির্দিষ্টকালের জন্য পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিচ্ছে সরকার

 

" চা কাকু "( মৃদুল দা ) ও বলে দিয়েছেন বাড়িতে বসেই চা খেতে শুনে নিন ওনার মুখে ,

আপনারাও বাড়িতে থাকুন সুস্থ থাকুন 🙏

#stayhome #staysafe and take care of yourself.

Posted by MP Mimi Chakraborty on Friday, 10 April 2020

তবে শুধু প্রয়োজনীয় সামগ্রী পাঠিয়েই যে কাজ সারলেন তা নয়, ভিডিয়ো কলে মৃদুলবাবুর সঙ্গে কথাও বললেন যাদবপুরের সাংসদ। তাঁর ফেসবুক পোস্টে মৃদুলবাবুকে বলতে শোনা যাচ্ছে, এই ক’টা দিন বাড়িতে বসেই চা খাবেন তিনি। বাইরে বেরোবেন না। কয়েকদিন আগে মৃদুলবাবুকে সাহায্য করেন সৌরভ গাঙ্গুলি। তাঁর হাতে তুলে দেন চাল-ডাল-সহ খাদ্যসামগ্রী।