Pegasus Issue: প্রথম রাজ্য হিসেবে পশ্চিমবঙ্গের পেগাসাস নিয়ে তদন্ত কমিশন গঠন, টুইটে গর্বপ্রকাশ মহুয়ার
মহুয়া মৈত্র

কলকাতা, ২৬ জুলাই: পেগাসাস (Pegasus Issue) নিয়ে তদন্ত কমিশন গঠন করল রাজ্য। সোমবার দিল্লি সফরে রওনা হওয়ার আগে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)৷ উল্লেখ্য, দেশের মধ্যে পশ্চিমবঙ্গই (West Bengal) প্রথম রাজ্য যারা পেগাসাস নিয়ে তদন্ত কমিশন গঠন করল। পেগাসাস কাণ্ডে কড়া পদক্ষেপ নেওয়ায় সাংসদ মহুয়া মৈত্রর টুইট,"পশ্চিমবঙ্গ এবং মমতা বন্দোপাধ্যায়ের জন্য গর্বিত, পেগাসাস নিয়ে প্রথম তদন্ত কমিশন গঠনের সিদ্ধান্তের জন্য। প্রাক্তন বিচারপতি মদন লকুর তদন্তে নেতৃত্ব দেবেন।"

আরও পড়ুন, পেগাসাস ইস্যুতে তদন্ত কমিশন গঠন করে দিল্লি রওনা হলেন মমতা

আজ সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “ফোনে আড়ি পাতার ঘটনায় তদন্ত কমিশন গঠন করেছি আমরা। মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মদন লকুর ও হাই কোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য এই তদন্ত কমিশনের দায়িত্বে থাকবেন। এনকোয়্যারি অ্যাক্ট (১৯৫২)-এর আওতায় এই কমিশন গঠন করা হয়েছে। আমরাই প্রথম রাজ্য, যারা এই ঘটনায় কমিশন গঠন করল। আশা করি বাকিরাও আমাদের দেখে এগিয়ে আসবে। কেউ না জাগলে তাকে জাগাতে হবে৷”

এদিকে, মন্ত্রিসভা বৈঠক শেষে দমদম বিমানবন্দরে পৌঁছেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ প্রায় ২ বছর পর তাঁর রাজধানী সফর৷ এই সফরে মোদি, কোবিন্দ ছাড়াও বিরোধী রাজনীতিকদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর৷ আগামিকাল, মঙ্গলবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক করার কথা।