Mohan Bhagwat Kolkata Visit: ৩৬ বছর পর বিজেপি প্রার্থী ভিক্টর? মোহন ভগবত সাক্ষাতে নয়া জল্পনা
RSS Chief Mohan Bhagwat Meets Actor Victor Banerjee (Photo Credits: ANI)

কলকাতা, ৩১ ডিসেম্বরঃ সামনেই লোকসভা নির্বাচন। সাংগাঠনিক কাজে পশ্চিমবঙ্গে (West Bengal) এসেছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত (RSS Chief Mohan Bhagwat। শনিবার শহরে এসেছে তিনি। আজ রবিবারই তাঁর দিল্লি (Delhi) ফিরে যাওয়ার কথা। শনিবার সন্ধ্যায় অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের ( All India Football Federation) সভাপতি কল্যাণ চৌবের (AIFF President Kalyan Chaubey) সঙ্গে তাঁর কলকাতার বাসভবনে গিয়ে দেখা করেন আরএসএস প্রধান মোহন ভাগবত। রবিবার সকালে তিনি পৌঁছে যান বর্ষীয়ান অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের (Victor Banerjee) বাড়ি। হঠাৎ প্রবীণ তারকার সঙ্গে সংঘ প্রধানের সাক্ষাৎ নিয়ে শুরু হয়েছে জল্পনা।

সংঘ পরিবারের তরফে জানানো হয়েছে, ভাগবতের এই বাংলা সফরের পিছনে রয়েছে সম্পূর্ণ সাংগঠনিক কর্মসূচি। লোকসভা নির্বাচনের আগে বিজেপির হয়ে ঘুটি সাজাতে মাঠে নেমছে আরএসএস (RSS)। রবিবার অভিনেতার বাড়ি থেকে বেরনোর সময়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছে সংঘ প্রধানের গাড়ি। গাড়ির ভিতর থেকেই সাংবাদিকদের উদ্দেশ্যে হাত জড়ো করে নমস্কার জানিয়েছেন মোহন ভাগবত।

ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের বাড়ি থেকে বের হচ্ছেন আরএসএস প্রধান... 

উল্লেখ্য, বাঙালি অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের (Actor Victor Banerjee) সঙ্গে মোদী সরকারের সম্পর্ক বহু পুরনো। ১৯৯১ সালের লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়ে উত্তর কলকাতা আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ভিক্টর।। যদিও কংগ্রেসের (Congress) দেবীপ্রসাদ পালের কাছে পরাজির হন অভিনেতা। মাত্র ১৬ হাজার ভোট এসেছিল তাঁর ঝুলিতে। তারপর থেকে সরাসরি আর রাজনীতিতে দেখা যায়নি বর্ষীয়ান অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে। তবে তিনি যে বিজেপি (BJP) ঘনিষ্ঠ সে কথা সকলেরই জানা। গত বছর অভিনেতাকে 'পদ্মভূষণ' সম্মান দিয়েছে মোদী সরকার। ফের একবার ভিক্টরকে প্রার্থী করতেই কি এদিন তাঁর সঙ্গে সাক্ষাৎ সারলেন আরএসএস প্রধান! সেই প্রশ্নই ঘুরছে রাজনৈতিক মহলে।