Lok Sabha Elections 2024: 'মোদীর সিনেমা করা উচিত', কোচবিহারের সভা থেকে কটাক্ষ মমতার
Mamata Banerjee, Narendra Modi (Photo Credit: Instagram)

ফের উত্তরবঙ্গে প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যে প্রথম দফায় তিন কেন্দ্রে ভোট রয়েছে এখানেই। শুক্রবার কোচবিহারে (Cooch Behar) জনসভা সেরে আলিপুরদুয়ারেও (Alipurduar) কর্মসূচি রয়েছে তাঁর। ভোটের এর মাত্র এক সপ্তাহ বাকি। শেষলগ্নে কোচবিহারের প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়া এবং আলিপুরদুয়ারের প্রার্থী প্রকাশ চিক বরাইয়ের সমর্থনে এদিন জনসভায় নেমেচেন তৃণমূল সুপ্রিমো।

কোচবিহারের সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) একহাত নিলেন তিনি। মুখ্যমন্ত্রীর কটাক্ষ, 'ওকে (প্রধানমন্ত্রী) তো সিনেমায় নামা উচিৎ। সিনেমায় ভালো অভিনয় করতে পারবেন। ময়দানে সিনেমা করার কী দরকার। তার চেয়ে সত্যকারের সিনেমা জগৎটাকে উন্নত করুণ। আমরা খুশি হব'।

এদিন জনসমাবেশ থেকে মমতা ঘোষণা করে জানালেন, আগামী বছর থেকে দ্বাদশের বদলে একাদশ শ্রেণিদের ট্যাব দেওয়া হবে। যাতে তাঁরা দুবছর (দুটি শ্রেণি) সেটি ব্যবহার করতে পারে।

রাজ্যে বিনা পয়সায় রেশন প্রকল্পের প্রসঙ্গ তুলে মোদীকে খোঁচা দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, 'আমরা তো একদিনের জন্যেও বিনা পয়সায় রেশন দেওয়া বন্ধ করিনি। কিন্তু মোদীবাবু কোভিডের (Covid 19) সময়ে নিজের ছবি লাগিয়ে ছয় মাস রেশন দিয়ে বন্ধ করে দিয়েছে। এরপর কেন্দ্রীয় প্রকল্পে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে আক্রমণ শানিয়ে মোদীর সঙ্গে সিনেমার যোগ জুড়ে মমতা বললেন, 'কোভিডে একটি ইনজেকশন দিয়েছেন তাতেও নিজের ছবি লাগানো। এত আত্মপ্রচার করতে ভালোবাসেন। ওর সিনেমা করা উচিৎ। সিনেমায় ভালো অভিনয় করতে পারবেন। এটাও একটা শিল্প। যারা সিনেমা করেন অনেক খেটেখুটে করেন'।

লোকসভার মুখে তৃণমূল এজেন্টদের গ্রেফতার করার ছক করা হচ্ছে, কেন্দ্রের বিরুদ্ধে সেই অভিযোগ তুলে এদিন মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, এক একটা এজেন্ট গ্রেফতার হলে সেখানে তাঁর বউ, বাচ্চা, পরিবার কিংবা প্রতিবেশী এজেন্ট হবে।