Suvendu Adhikari Resigned From Cabinet: রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ শুভেন্দু অধিকারীর
শুভেন্দু অধিকারী(Poto Credits: Facebok)

পূর্ব মেদিনীপুর, ২৭ নভেম্বর: মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)-এর আগে গতকালই হুগলি রিভার ব্রিজ কমিশনারের (এইচআরবিসি) চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন তিনি। সেই জায়গায় নতুন চেয়ারম্যান নিযুক্ত হন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আজ মন্ত্রিত্বও ছেড়ে দিলেন তৃণমূলের পুরোনো কর্মী ও নেতা শুভেন্দু অধিকারী।

আজ রাজ্যপাল জগদীপ ধনখর টুইট করে জানান,"বেলা ১টা ৫ মিনিটে শুভেন্দু অধিকারীর পদত্যাগ পত্র এসে পৌঁছয়। পত্রে শুভেন্দু অধিকারী মাননীয়া মুখ্যমন্ত্রীকে চিঠি দেন। এবিষয়ে সাংবিধানিক পর্যালোচনা করা হবে।" আরও পড়ুন, রাজৌরিতে পাকিস্তানের গুলিতে শহিদ ২ জওয়ান

তাৎপর্যপূর্ণভাবে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ই সবচেয়ে সরব হয়েছিলেন। বিভিন্ন সভায় পরিবহন মন্ত্রীকে ব্যক্তিগত আক্রমণও তিনি করেন। HRBC-র চেয়ারম্যান পদ ছাড়াতে শুভেন্দুর ভবিষ্যৎ রাজনৈতিক জীবন নিয়ে জোর জল্পনা শুরু হয়। কারণ বুধবার বাঁকুড়ার দলীয় জনসভায় দল বদলের জল্পনা নিয়ে কড়া বার্তা দেন। নাম না করে তিনি বলেন, "অনেকেই বলছেন, এই জেলায় পর্যবেক্ষক কে, ওই জেলায় পর্যবেক্ষক কে। আমি বলছি সারা বাংলায় আমিই পর্যবেক্ষক। কোথায় কী হচ্ছে, কে কোথায় যাচ্ছে, কে কার সঙ্গে যোগাযোগ রাখছে, আমি সব জানি। সব বুঝেও তাঁদের ছেড়ে রেখেছি। এত দিন সরকারের কাজে বেশি মন দিয়ে দলকে একটু ঢিলে দিয়েছিলাম। কিন্তু এ বার পুরো দলটাই আমি দেখব।"

একুশে ভোটের আগে ফের দলবদল? বাড়ছে জল্পনা। এদিকে, দলবদলের জল্পনাকে আরও উস্কে দিয়ে এদিন সকালে কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকের সঙ্গে দিল্লি গেলেন কোচবিহারের দক্ষিণের তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী। সূত্রের খবর, শীঘ্রই মিহির গোস্বামী বিজেপিতে যোগ দিতে পারেন।