Kolkata: আনলক ১-র প্রথম দিনেই শিকেয় সামাজিক দূরত্ব, যান-জটে চেনা পুরনো ছন্দে কলকাতা
কলকাতা (Photo Credit: File Photo)

কলকাতা, ১ জুন: আনলক ১-র (Unlock 1) প্রথম দিনেই শিকেয় উঠল সামাজিক দূরত্ব। সপ্তাহের প্রথম দিনেই চরম ব্যস্ত শহর। সেই পুরনো চেনা ছন্দে ফিরল কলকাতা। রাস্তায় বেসরকারি বাসের দেখা না মিললেও প্রাইভেট গাড়িতে রাস্তা ছয়লাপ। কেউ চারচাকা কিংবা কেউ দু'চাকা নিয়েই বেরিয়ে পড়েছেন গন্তব্যের উদ্দেশে। হাতেগোনা বেশ কয়েকটি রাস্তায় ট্রাফিকেরও দেখা মেলে। ১ জুন থেকে সরকারি এবং বেসরকারি অফিস খোলার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। তাই সেই পুরনো চেনা ব্যস্ত শহর ফিরে এসেছে আবার নিজের ছন্দে।

সোমবার সকাল হতেই সরকারি বাসের স্ট্যান্ডে চোখে পড়ে লম্বা লাইন। আজ থেকেই শুরু হয়েছে ফেরি সার্ভিস। এছাড়া যাত্রীসংখ্যা সীমিত করে চালু করা হয়েছে অটো পরিষেবাও। হাওড়া স্টেশনেও যথেষ্ট ভিড় এদিন নজরে পড়ে। বিটি রোড, সায়েন্স সিটি থেকে কামালগাজি, পূর্ব এবং দক্ষিণ কলকাতা, ডানলপ, শ্যামবাজার, চিৎপুর লেভেল ক্রসিং। গোটা কলকাতাই যেন আবার এদিন প্রাণ ফিরে পেয়েছিল। আরও পড়ুন: Kolkata: টানা দু'মাস পর খুলল শহরের কিছু মন্দিরের দরজা; জানুন বিস্তারিত

তবে বেশ কিছু রাস্তায় ট্রাফিক জ্যাম দেখা যায়। রাস্তায় বাস কম থাকায় দু'চাকার দাপট বাড়ে। যার জেরে 'অনিয়ন্ত্রিত' ট্রাফিক দেখা যায়। এছাড়া আম্ফান ঘূর্ণিঝড়ের দাপটে শহরের বেশ কিছু সিসিটিভি ক্যামেরা এবং সিগন্যাল নষ্ট হয়ে যাওয়ায় ট্রাফিক নিয়ন্ত্রণ করতে বিপাকে পড়েন পুলিশ কর্মীরাও।