Durga Puja 2020: পুজোর দিনগুলিতে রাতের পরিষেবা না দেওয়ার কথা ভাবছে কলকাতা মেট্রো
কলকাতা মেট্রো Photo Credits: IANS)

কলকাতা, ১৫ অক্টোবর: দরজায় কড়া নাড়ছে উৎসব। তবে এবার সকলের ক্ষেত্রেই বিপদ হয়ে দরজার বাইরে দাঁড়িয়ে আছে করোনা মহামারী। তাই এই পরিস্থিতিতে এ বার পুজোয় (Durga Puja 2020) সারা রাত পরিষেবা চালু রাখতে চায় না কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ (Kolkata Metro Railway)। বুধবার মেট্রোর এক আধিকারিক বলেছেন, করোনা মহামারীর আশঙ্কাজনক বৃদ্ধির পরিপ্রেক্ষিতে দুর্গাপুজোর দিনগুলিতে রাতের পরিষেবা না দেওয়ার কথা ভাবছে তারা।

মহামারী বিশেষজ্ঞরা পশ্চিমবঙ্গে দুর্গাপুজোর পরে কলকাতা এবং রাজ্যের অন্যান্য অঞ্চলে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার বিষয়ে সতর্ক করেছেন। কলকাতা মেট্রোর মুখপাত্র ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় (Indrani Banerjee) বলেছেন, "করোনা মহামারী ও সংক্রমণের সংখ্যা বৃদ্ধির আশঙ্কার কারণে আমরা এই বছর দুর্গাপুজোর দিনগুলিতে সারা রাত পরিষেবা চালু রাখার কথা ভাবছি না।" তিনি আরও বলেন, "মেট্রো রেল করোনা সংক্রমণ বৃদ্ধিতে অবদান রাখতে পারবে না। আমরা এটাই ভাবছি।" ইন্দ্রাণীদেবী বলেন, "যেহেতু দ্রুত এবং সহজেই গন্তব্যে পৌঁছানোর জন্য মেট্রো রেল সবচেয়ে পছন্দের একটি উপায়, তাই পুজোর দিনগুলিতে সারা রাত ট্রেন না চালিয়ে যতদূর সম্ভব এই চলাচল সংক্রমণ প্রতিরোধে সহায়ক হবে।" তিনি অবশ্য বলেছেন যে এই বিষয়ে মেট্রো কর্তৃপক্ষের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া এখনও হয়নি।আরও পড়ুন: Kolkata: রবিনসন স্ট্রিটের ছায়া বাঁশদ্রোণীর বিদ্যাসাগর পার্কে, মায়ের মৃতদেহ আগলে ছেলে!

অন্য বছর মেট্রো রেল দুর্গাপুজোর নবমী পর্যন্ত ভোর ৪টে পর্যন্ত পরিষেবা দেয়। প্রতিবছর দশমীতে মাঝরাত পর্যন্ত পরিষেবা পাওয়া যায়। লক্ষ লক্ষ লোক তাদের গন্তব্যে পৌঁছানোর জন্য মেট্রো চড়ে। তবে এবার আর তা হচ্ছে না বলেই মনে হচ্ছে।