LOK SABHA ELECTIONS 2019: কালীঘাটে মমতার সঙ্গে ৪৫ মিনিট বৈঠক করলেন চন্দ্রবাবু নাইডু
কালীঘাটের বাড়িতে চন্দ্রবাবু নাইডু( Photo Credit-ANI)

২০মে ২০১৯:‌ ঘোড়া কেনাবেচার সুযোগ দেওয়া যাবে না বিজেপিকে। জোটে ঐক্যবদ্ধ থাকতেই হবে। সেটাই ছিল মমতার সঙ্গে চন্দ্রবাবুর বৈঠকের মূল বিষয়। এমনই সূত্রের খবর। সোমবার বিকেলে কালীঘাট থেকে বেরিয়ে যাওয়ার পর যদিও তৃণমূল সুপ্রিমো এবং চন্দ্রবাবু নাইডু (‌Chandrababu Naidu) একটি কথাও বলেননি সাংবাদিকদের। তবে মুখের ভাব দেখে মনে হয়েছে বৈঠক ইতিবাচক হয়েছে।

এক্সিট পোল যাই বলুক, মহাজোটের দলগুলি কিন্তু তাদের রণকৌশল ঠিক করতে দফায় দফায় বৈঠক করে চলেছে। সোমবার কালীঘাটে তৃণমূল কংগ্রেস (TMC)নেত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) সঙ্গে বৈঠক করেন চন্দ্রবাবু নাইডু। প্রায় ৪৫ মিনিট ধরে চলেছে সেই বৈঠক।

সূত্রের খবর ৪৫ মিনিটের বৈঠকে মহাজোটের দল গুলির একজোট হয়ে থাকার উপরেই বেশি জোর দেওয়া হয়েছে। ভোটের ফলাফল প্রকাশের পরে যাতে মহাজোটের কোনও দলকে বিজেপি ভাঙাতে না পারে সেবিষয়ে আলোচনা হয়েছে দুই সুপ্রিমোর মধ্যে।

এক্সিট পোলে অনেকটা বড় অংশের ভোট অন্যান্যদের খাতে দেওয়া হয়েছে। সেই অন্যান্যদের মধ্যে পড়ছে মহাজোটের একাধিক দল। যদি কর্নাটক বিধানসভার ফলাফলের মতো অবস্থা হয় তাহলে বিজেপি বৃহত্তম দল হয়তো হবে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা পাবে না। সেক্ষেত্রে কংগ্রেসের সরকার গড়ার জন্য এই মহাজোটের দলগুলির সহযোগিতা প্রয়োজন। বিজেপি যাতে কোনওভাবেই মহাজোট ভাঙতে না পারে সেকারণেই একজোট হয়ে থাকার উপরেই বেশি জোর দেওয়া হচ্ছে বলে মনে করা হচ্ছে।