Haldia: তীব্র গরমে হলদিয়া দুর্গাচক সুপারমার্কেটে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই শিল্পনগরীর ১০-১৫টি দোকান
Haldia Supermarket Fire (Photo Credits: ANI)

চরচরিয়ে বাড়ছে গরম। গ্রীষ্মের দাপটে নাকাল হচ্ছে রাজ্যবাসী। বঙ্গের গরম টেক্কা দিচ্ছে মরুরাজ্য গুলোকেও। সারাদিন জুড়ে বইছে তীব্র তাপপ্রবাহ। প্রচণ্ড গরমে এবার আগুন লাগল হলদিয়ার দুর্গাচক সুপারমার্কেটে (Haldia Supermarket Fire)। শুক্রবার গভীর রাতের বিধ্বংসী আগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গিয়েছে ১০-১৫টি দোকানঘর। লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন স্থানীয়দের চোখে পড়তেই তাঁরা খবর দেন দমকলে। ঘণ্টা দুই তিনের প্রচেষ্টায় শিল্পনগরীর আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ হলদিয়ার (Haldia) দুর্গাচক সুপারমার্কেটের একটি দোকানে আগুন লাগে। দ্রুত সেই আগুন পাশের দোকান গুলোতে ছড়াতে শুরু করে। এক এক করে ১০ থেকে ১৫টি দোকান চোখের সামনে জ্বলে ওঠে। সুপারমার্কেটে অগ্নিকাণ্ডের লেলিহান শিখা এতই সাংঘাতিক ছিল যে বহুদূর থেকে তা চোখে পড়ছিল। রাতের অন্ধকারে কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল শিল্পনগরী। চাঞ্চল্য ছড়ায় হলদিয়া জুড়ে।

জ্বলছে হলদিয়া র্গাচক সুপারমার্কেট... 

পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডের তীব্রতা সাংঘাতিক হলেও কোন হতাহতের খবর নেই। প্রথমিকভাবে দমকল কর্মী এবং পুলিশের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগ্নিকাণ্ডের সৃষ্টি হয়েছে। মাত্রাতিরিক্ত গরমে শর্ট সার্কিট হয়ে আগুন লাগার প্রবণতা অনেক বেশি বেড়ে যায়। তাই প্রশাসনের তরফে বারেবারে সতর্ক থাকার অনুরোধ জানানো হচ্ছে।