Mamata Writes Letter To Modi: 'নেতাজি অন্তর্ধান রহস্যের তথ্য সামনে আনুক কেন্দ্র', নেতাজির ১২৫-তম জন্মশতর্বাষিকী উপলক্ষ্যে মোদিকে চিঠি মমতার
মমতা ব্যানার্জি ও নরেন্দ্র মোদি ও (Photo Credits: PTI)

কলকাতা, ১৮ নভেম্বর: ২৩ জানুয়ারি জাতীয় ছুটির দিন ঘোষণা করা হয়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কাছে চিঠি লিখে এই আর্জি জানালেন। ২৩ জানুয়ারি, দেশের স্বাধীনতা সংগ্রামী নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) ১২৫ বছরের জন্মশতবার্ষিকী। এই উপলক্ষ্যে দিনটি জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করা হোক। শুধু জাতীয় ছুটি ঘোষণা করার পাশাপাশি নেতাজির অন্তর্ধানের বিষয়টি নিয়েও কেন্দ্রের হস্তক্ষেপ দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সামনেই ২০২১ নির্বাচন। রাজ্যে ক্ষমতা দখল করতে জাঁকিয়ে বসেছে বিজেপি। এহেন পরিস্থিতিতে কেন্দ্রের দরবারে একের পর এক 'চাপ' সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ২০১৮ সালের পর আরও একবার ২০২০। দাবি সেই একই। ২০২০ সালের ২৩ জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণা করা হোক। তবে অন্যান্যবারের থেকে এবছরের দাবিটা বেশ কিছুটা জোরাল। কারণ এবছর নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫-তম জন্মবার্ষিকী।

পাশাপাশি নেতাজির অন্তর্ধানের বিষয়টি নিয়ে দেশের পাশাপাশি বিশ্বজুড়ে গবেষণা চলছে এখনও। এই বিষয়টি নিয়ে সাধারণ মানুষের মধ্যে জড়িয়ে রয়েছে আবেগ। তাই কেন্দ্রের কাছে এই বিষয়টি নিয়ে যা তথ্য রয়েছে, তা তুলে ধরা হোক আমজনতার কাছে। ১৮ নভেম্বর মোদির কাছে লেখা চিঠিতে এমনটাই আর্জি রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্য়ানার্জি।