Mamata Banerjee: রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছেড়ে দেওয়া বনমন্ত্রীর দায়িত্ব সামলাবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Photo Source: ANI/Twitter)

কলকাতা, ২২ জানুয়ারি: আজই বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। মন্ত্রিত্ব ত্যাগের পর তাঁর পদের দায়িত্ব নিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। এর আগে মন্ত্রী শুভেন্দু অধিকারী ইস্তফা দেওয়ার পর তাঁর অধীনে থাকা সেচ, পরিবহণ ও জলসম্পদ বিভাগের দায়িত্বও নেন মুখ্যমন্ত্রী। দফতরের কাজকর্ম দেখাশোনা করবেন তিনিই।

আজ রাজ্যের বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন রাজীব বন্দোপাধ্যায় (Rajib Banerjee)। মুখ্যমন্ত্রীর কাছে ইস্তফা পত্র দেন তিনি। মুখ্যমন্ত্রী ইস্তফাপত্র দেওয়ার আগেই রাজ্যপালের কাছে গিয়ে ইস্তফাপ্রদান করায় তাতে তিনি নিয়ম লঙ্ঘন করেছেন বলে দাবি করে ইস্তফাপত্র গ্রহণ না করেই দল থেকে বহিস্কার করে তৃণমূল। অনেকদিন ধরে তিনি ক্যাবিনেট বৈঠকে অনুপস্থিত ছিলেন। দীর্ঘদিনের জল্পনার পর অবশেষে আজ তিনি পদত্যাগ করলেন।

আরও পড়ুন, রাজীব বন্দোপাধ্যায়ের ইস্তফাপত্র গ্রহণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়

বিজেপিতে যেতে পারেন তিনি, দাবি সংবাদমাধ্যম সূত্রের। তাঁর ইস্তফা নিয়ে প্রতিক্রিয়ায় সাংসদ সৌগত রায় সংবাদমাধ্যমকে জানান, জানাই ছিল রাজীব বন্দোপাধ্যায় ইস্তফা দেবেন। অনেকদিন ধরে ক্যাবিনেট বৈঠকে তিনি অনুপস্থিত ছিলেন। ওঁর মানভঞ্জনের চেষ্টা হয়েছিল, মান ভঞ্জিত হয়নি। তৃণমূল নেতা কুণাল ঘোষ জানান, ডোমজুড়ে তৃণমূল ১০ হাজার ভোটে জিতবে।