Rajib Banerjee Resigns From Ministry: রাজীব বন্দোপাধ্যায়ের ইস্তফাপত্র গ্রহণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়
রাজীব বন্দোপাধ্যায়

কলকাতা, ২২ জানুয়ারি: রাজীব বন্দোপাধ্যায়ের ইস্তফাপত্র গ্রহণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্যের বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন রাজীব বন্দোপাধ্যায় (Rajib Banerjee)। মুখ্যমন্ত্রীর কাছে ইস্তফার চিঠি পাঠিয়েছেন তিনি। পদত্যাগপত্র গ্রহণ করার আর্জি জানান মুখ্যমন্ত্রীকে। অনেকদিন ধরে তিনি ক্যাবিনেট বৈঠকে অনুপস্থিত ছিলেন। দীর্ঘদিনের জল্পনার পর অবশেষে আজ তিনি পদত্যাগ করলেন।

বিজেপিতে যেতে পারেন তিনি, দাবি সংবাদমাধ্যম সূত্রের। তাঁর ইস্তফা নিয়ে প্রতিক্রিয়ায় সাংসদ সৌগত রায় সংবাদমাধ্যমকে জানান, জানাই ছিল রাজীব বন্দোপাধ্যায় ইস্তফা দেবেন। অনেকদিন ধরে ক্যাবিনেট বৈঠকে তিনি অনুপস্থিত ছিলেন। ওঁর মানভঞ্জনের চেষ্টা হয়েছিল, মান ভঞ্জিত হয়নি। তৃণমূল নেতা কুণাল ঘোষ জানান, ডোমজুড়ে তৃণমূল ১০ হাজার ভোটে জিতবে। আরও পড়ুন, বিপাকে শুভেন্দু অধিকারী, বিজেপি নেতাকে আইনি নোটিশ অভিষেক ব্যানার্জির

আজ ফেসবুক পোস্টে তিনি লিখেছেন,"দলে থেকে যথাসম্ভব দায়িত্ব পালন করেছি। সকলকেই পরিবারের একজন বলে মানতাম। মানুষের জন্য কাজ করতে আরও আগ্রহী, আমি রাজনীতিতেই থাকব।"

কিছুক্ষণ আগে রাজভবনে পৌঁছন তিনি। তাঁর রাজভবনে যাওয়াকে কেন্দ্র করে বিজেপিতে যোগদানের জল্পনা আরও জোরালো হল। এর আগে তিনি ফেসবুক লাইভে দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। পাঁচটি বৈঠকে তিনি গরহাজির ছিলেন। এর আগে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তিনি দু'বার বৈঠক করেন। ছিলেন রাজনৈতিককুশলী প্রশান্ত কিশোরও। কিন্তু কোনওভাবেই মেলেনি রফাসূত্র।

মানুষের জন্য কাজ করার আর্জি জানিয়েছিলেন দলকে। তাঁকে তা করতে দেওয়া হচ্ছিল না বলে অভিযোগ করেন তিনি। বেসুরো তৃণমূলীয় নেতাদের সুরে ফেরানো গেলেও তাঁর মানভঞ্জন করা যায়নি।