TMC To Launch Third Campaign: তৃণমূলের নতুন রাজনৈতিক কর্মসূচি ‘সোজা বাংলায় বলছি’
তৃণমূল কংগ্রেস (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ২৭ জুন: আগামী বছরেই রাজ্য বিধানসভা নির্বাচন (West Bengal assembly election 2021)। বিজেপি ইতিমধ্যেই মাঠে নমে পড়েছে সরকার গড়ার লক্ষ্যে। তার আগে সময় থাকতে থাকতেই যতটা সম্ভব নিজের ঘর গুছিয়ে নিতে চাইছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস (TMC)। মূল লক্ষ্য রাজ্যের ক্ষমতা ধরে থাকা। তাই এবার নতুন কর্মসূচি আনছে তারা। সূত্রের খবর, আগামী ৩ জুলাই এই নতুন কর্মসূচির সূচনা করবেন মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। এই নয়া কর্মসূচির নাম ‘সোজা বাংলায় বলছি’ (soja banglay bolchi)।

৩ তারিখ বিকাল ৪টের সময় এক ভার্চুয়াল বৈঠকে এই কর্মসূচি শুরু করার কথা মুখ্যমন্ত্রীর। সেই বৈঠকে উপস্থিত থাকবেন দলের সব সাংসদ, বিধায়ক, মন্ত্রী ও নেতারা। মূলত ২১ জুলাই কী ভাবে পালন করা হবে, তা নিয়ে বিস্তারিত আলোচনা হবে। তৃণমূল সূত্রেই জানা গেছে গোটা বিষয়টি ‘পিকে’ বা প্রশান্ত কিশোরের মস্তিষ্ক প্রসূত। তার বুদ্ধিতেই বিজেপির বিরুদ্ধে লড়তে এই বিশেষ ক্যাম্পেন শুরুর সিদ্ধান্ত শাসকদলের। এই কর্মসূচি চলবে সোশ্যাল মিডিয়া ও অফলাইনে। তবে তৃণমূলের আরেক অংশের মতে, এই ক্যাম্পেন টিম পিকে ও তৃণমূলের প্রথম সারির এক সাংসদ মিলে তৈরি করেছেন। আরও পড়ুন: Coronavirus In West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৫২১, মৃত্যু ১৩ জনের

ঠিক যেভাবে বিজেপির বিভিন্ন স্তরের নেতার সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিষয় নিয়ে প্রচার করছেন, সেভাবেই মুখ্যমন্ত্রী ও তৃণমূলের বিভিন্ন স্তরের নেতারা বিভিন্ন বিষয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার করবেন। এতে যেমন সাধারণ মানুষের কাছে বার্তা পৌঁছে দেওয়া যাবে, তেমনি জনমতও তৈরি করা যাবে। কিন্তু সন্ধ্যাতেই এই সব জল্পনায় জল ঢেলে দেয় দলের পক্ষ থেকে এই বিজ্ঞপ্তি। ফলে এই ক্যাম্পেন যে আপাতত স্থগিত করা হল, তা স্পষ্ট।