Coronavirus In West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৫২১, মৃত্যু ১৩ জনের
ভারতে করোনা (Photo Credits: IANS)

কলকাতা, ২৭ জুন: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা (COVID-19) আক্রান্ত ৫২১ জন। ফলে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ হাজার ৭১১ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩ জনের। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ৬২৯ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫৪ জন। রাজ্যে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৭৮৯ জন। বর্তমানে চিকিৎসা চলছে ৫ হাজার ২৯৩ জনের। সুস্থতার হার ৬৪.৫৬ শতাংশ। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের বুলেটিনে একথা জানানো হয়েছে।

বিধাননগর সাইবার ক্রাইম থানায় করোনা সংক্রমণ। করোনা আক্রান্ত ৫ পুলিশকর্মী। বিধাননগর কমিশনারেট সূত্রে খবর, আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাঁদের একটি তালিকা তৈরি করা হচ্ছে। এদিকে বর্ধমানে করোনা আক্রান্ত এক সাংবাদিক। বুধবার বর্ধমানের ৩৬ জন সাংবাদিক তাঁদের লালারসের নমুনা জমা দেন। পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে জেলা স্বাস্থ্য দফতরের চিকিৎসক ও কর্মীরা জেলা তথ্য সংস্কৃতি দফতর সংলগ্ন এলাকায় যাবতীয় নিরাপত্তা বিধি মেনে পিপিই কিট পরে সাংবাদিকদের লালারসের নমুনা সংগ্রহ করেন। সেই সব নমুনার রিপোর্ট আসার পর দেখা গিয়েছে, ৩৫ জন সাংবাদিকের রিপোর্ট করোনা নেগেটিভ হলেও একজনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আরও পড়ুন: Complete Lockdown in Mirik: বাড়ছে করোনা আক্রান্ত, ৭ দিন সম্পূর্ণ লকডাউন মিরিক মহকুমায়

প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সাবধানতার জন্য দার্জিলিঙের (Darjeeling) মিরিকে (Mirik) পুরোপুরি লকডাউন (Complete Lockdown) ঘোষণা করল মহকুমা প্রশাসন। আপাতত এক সপ্তাহের জন্য লকডাউন চলবে বলে জানিয়েছেন মিরিকের মহকুমা শাসক। পাহাড়ি শহরে ও তার আশেপাশের এলাকায় ১০ জন নতুন করোনা আক্রান্তের খোঁজ মিলেছ। এদিকে লকডাউনের কারণে পর্যটন ব্যবসা ফের বড়সড় ক্ষতির মুখে পড়তে চলেছে বলে আশঙ্কা ব্যবসায়ীদের। তবে লকডাউন চলাকালীন ব্যাঙ্ক, স্বাস্থ্য পরিষেবা ও অন্যান্য জরুরি পরিষেবা খোলা থাকবে।