Complete Lockdown in Mirik: বাড়ছে করোনা আক্রান্ত, ৭ দিন সম্পূর্ণ লকডাউন মিরিক মহকুমায়
মিরিক (Photo: Wikimedia Commons)

মিরিক, ২৭ জুন: প্রতিদিনই করোনা সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে সাবধানতার জন্য দার্জিলিঙের (Darjeeling) মিরিকে (Mirik) পুরোপুরি লকডাউন (Complete Lockdown) ঘোষণা করল মহকুমা প্রশাসন। আপাতত এক সপ্তাহের জন্য লকডাউন চলবে বলে জানিয়েছেন মিরিকের মহকুমা শাসক। পাহাড়ি শহরে ও তার আশেপাশের এলাকায় ১০ জন নতুন করোনা আক্রান্তের খোঁজ মিলেছ। এদিকে লকডাউনের কারণে পর্যটন ব্যবসা ফের বড়সড় ক্ষতির মুখে পড়তে চলেছে বলে আশঙ্কা ব্যবসায়ীদের। তবে লকডাউন চলাকালীন ব্যাঙ্ক, স্বাস্থ্য পরিষেবা ও অন্যান্য জরুরি পরিষেবা খোলা থাকবে।

মিরিকের এসডিও অশ্বিনী রায় (Ashwini Roy) বলেন, “গত কয়েকদিন ধরে মিরিকে বেশ কয়েকটি করোনাভাইরাস কেসের খবর পাওয়া গেছে। আমরা মানুষকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। তবে একই সাথে, আমরা আগামী সাত দিনের জন্য মিরিক মহকুমায় বাজার এবং অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। লোকজনকে বাড়িতে থাকতে হবে এবং জরুরি না হলে তাদের শিলিগুড়ি যাওয়া উচিত নয়।” আরও পড়ুন: Kolkata: ১ জুলাই থেকে মেট্রো চালাতে তৎপর রাজ্য, ৩ মাস বেসরকারি বাস-মিনিবাসকে আর্থিক সাহায্য

তিনি আরও বলেন, "আমরা এটা স্পষ্ট করে বলতে চাই যে কোনও ব্যক্তিকে যদি মহকুমার বাইরে থেকে ফিরে আসতে দেখা যায় বা কোনও কারণ ছাড়াই শহরে ঘোরাফেরা করতে দেখা যায় তবে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

এ রাজ্যে প্রথম করোনা সংক্রমণ (Coronavirus) ধরা পড়েছিল কলকাতায়। তারপরই উত্তরবঙ্গে কালিম্পংয়ের এক মহিলা করোনা আক্রান্ত হওয়ার দিন কয়েক পর মারা যান। উত্তরবঙ্গে সেই প্রথম থাবা বসিয়েছিল করোনা ভাইরাস। পরে একটা দীর্ঘ সময় পর্যন্ত উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চল মারণ জীবাণু থেকে অনেকটাই নিরাপদে ছিল। সূত্র জানায়, মিরিক মহকুমায় এখনও পর্যন্ত ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত। আক্রান্ত হয়েছেন মিরিক ব্লক হাসপাতালের একজন চিকিৎসক এবং তিনজন নার্স।