Mamata Banerjee: ‘রক্ত দিয়ে কাজ করব, বহিরাগত বিজেপিকে ঢুকতে দেব না’, পুরশুড়ায় গর্জে উঠলেন মমতা
মমতা ব্যানার্জি (Photo Credit: Facebook/Mamata Banerjee)

পুরশুড়া, ২৫ জানুয়ারি: “কয়েকজন ধর্মান্ধ দেশের প্রধানমন্ত্রীর সামনে আমায় টিজ করছে। নেতাজিকে নিয়ে অনুষ্ঠানে নেতাজিকেই অপমান করেছে। রক্ত দিয়ে কাজ করব, বহিরাগত বিজেপিকে ঢুকতে দেব না। জেলে থাকব, বিজেপির ঘরে থাকতে রাজি নই। মাথা নত করব একমাত্র জনগণের সামনে। আমায় বন্দুক দেখিয়েছো তো আমি সিন্দুকভরা বন্দুক দেখাবো। আমি বন্দুকে বিশ্বাস করি না। রাজনীতিতে এর প্রত্যুত্তোর দেব। নেতাজিকে অপমান করেছো, রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছো, বিদ্যাসাগরকে অপমান করেছো। করোনার শুরুতে দিল্লিতে সাম্প্রদায়িক হিংসা করেছো। বিজেপি সিপিএম ও কংগ্রেসের সমর্থনে এখানে এসেছে। বড়ভাই জগাই, ছোটোভাই মাধাই ও মেজোভাই গদাই।” নেতাজির জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়া মেমোরিয়ালের অপ্রীতিকর ঘটনার পর সোমবার প্রথম প্রকাশ সমাবেশে এসে একথাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আরও পড়ুন-Indian Army Foils Chinese PLA's Attempt: ফের উত্তপ্ত ইন্দো-চীন সীমান্ত, সিকিমের নাকু লা-তে লালফৌজের অনুপ্রবেশ রুখল ভারতীয় সেনা

তিনি আরও বলেন, “গাছ থেকে পড়ে নেতা হয় না। নেতা তৈরি হয় গাছের মাধ্যমে। আরামবাগের গান্ধী বলতাম প্রফুল্ল চন্দ্র সেন এই হুগলির বাসিন্দা। একদিকে ফুরফুরা শরিফ, অন্যদিকে তারকেশ্বরে, ব্যান্ডেল চার্চ। হুগলিতে সব আছে। ধনেখালির তাঁতের শাড়ি পরে আছি। সেই তাঁতিভাইদের প্রণাম সালাম জানাই।ফ্রিতে রেশন দিচ্ছি তো? দিচ্ছি দেব কারণ আমরাই ছিলাম আমরাই থাকব। হরে কৃষ্ণ হরে রাম বিদায় যাও বিজেপি বাম। হরে কৃষ্ণ হরে হরে তৃণমূল ঘরে ঘরে। দু একজন অনেক টাকা করেছে তারা বিজেপিতে যাচ্ছে। ওয়াশিংমেশিন বিজেপি। ওয়াশিংমেশিন ভাজপা। চোরগুলো যাচ্ছে আর ওয়াশিং মেশিনে সানলাইটে স্নান করে সাদা হয়ে যাচ্ছে। কালো টাকাকে সাদা টাকা করার জন্য কেউ কেউ লোভি আছে। এরপর আর তৃণমূলে আসার চেষ্টা করবে না। আমরা তোমাদের নেব না। যাঁরা যাঁরা লাইন দিয়ে আছেন তাঁরা তাড়াতাড়ি চলে যান। টাকা করেছো তাই বিজেপির ঘরে রাখতে যাচ্ছ। যারা মানুষের জন্য কাজ করেনি তৃণমূল তাঁদের টিকিট দেবে না। তাণ্ডব করা ছাড়া বিজেপির কোনও কাজ নেই।”

“বাংলা কিন্তু হ্যাংলা নয়। বাংলা মাথা নত করে না। বাংলা হামলা নয়। মাকে প্রণাম করে সালাম করে বাড়ি থেকে বেরোয়। বাংলার সাথে অন্য কারোর তুলনা হয় না। বাংলায় বিজেপিকে সিপিএমকে কংগ্রেসকে দয়া করে একটি ভোটও দেবেন না। আগেই বলে যাচ্ছি ওরা টাকা দিলে টাকা নিয়ে মাংসভাত খেয়ে নিন। আর ভোটবাক্সে ভোটটা উল্টে দিন। পাল্টে দিন। বাইরের গুন্ডাকে আমরা অ্যালাও করব না। কাজ করাটাই আমার কাজ। বিজেপি পার্টিটাই এখন ফেক ও ভেকধারী পার্টি হয়ে গেছে।”