Mamata Banerjee: বাঁকুড়া কর্মসূচিতে গিয়ে 'দুয়ারে-দুয়ারে সরকার', 'কর্মই ধর্ম' নতুন প্রকল্প ও বীরসা মুণ্ডার জন্মদিনে রাজ্যে ছুটি দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির
মমতা ব্যানার্জি (Photo Source: ANI Twitter)

বাঁকুড়া, ২৩ নভেম্বর: কর্মসূচির পরিবর্তন করে রবিবারই বাঁকুড়া সফরে গেলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। সোমবারের পরিবর্তে রবিবার দুপুরেই হেলিকপ্টারে বাঁকুড়ায় (Bankura) মুকুটমণিপুরে পৌঁছন তিনি। আজ, সোমবার এবং আগামিকাল মঙ্গলবার গোটা দিনই নানা প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। বুধবার দলীয় জনসভায় ভাষণ দেওয়ার কথা তাঁর। গত ৫ নভেম্বরেই বাঁকুড়ায় কর্মসূচি করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আজ খাতড়ায় প্রশাসনিক জনসভা থেকে মুখ্যমন্ত্রী বলেছেন,‘ আজ ১২০০ মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া হচ্ছে। আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি দুয়ারে-দুয়ারে সরকার (Duare Duare Sarkar)। নতুন প্রকল্প বাংলায় দুয়ারে-দুয়ারে সরকার। প্রতিটি মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া হবে। প্রতিটি ব্লকে প্রতিদিন সকাল ১১ থেকে ক্যাম্প করা হবে ।এবছরও বাংলায় দশ লক্ষ বাড়ি দেওয়া হয়েছে। যাদের খড়ের বা মাটির বাড়ি তাদের আগে দেওয়া হবে।" পাশাপাশি আরও জানান, ‘আগামীদিনে বীরসা মুণ্ডার জন্মদিনে রাজ্যে ছুটি থাকবে।’ 'কর্মই ধর্ম' (Karmoi Dharmo) কর্মসংস্থানের প্রকল্প আনলেন মুখ্যমন্ত্রী। আরও পড়ুন, হিমেল হাওয়ায় ঠান্ডায় জবুথবু দিল্লিবাসী, তাপমাত্রা ৮ ডিগ্রিতে নেমে যাওয়ার সম্ভাবনা

"সারা বাংলাতেই পরিযায়ী শ্রমিকদের কাজ দেওয়া হয়েছে। মাওবাদী হানায় নিরুদ্দেশের পরিবার চাকরি পেয়েছে। ‘জঙ্গলমহলে ১০ হাজার জুনিয়র কনস্টেবলের চাকরি পেয়েছেন," বলে তিনি দাবি করেছেন। ‘বিষ্ণপুর ঘরাণার সব শিল্প নিয়ে আর্কাইভ তৈরি করা হচ্ছে ।৮ হাজার বিঘা জমিতে মাটি সৃষ্টি প্রকল্পের কাজ চলছে । সব মানুষের বাড়িতে পানীয় জল পৌঁছে দেওয়ার কাজ চলছে। একশ শতাংশ বাড়িতে বিদ্যুত্ পৌঁছানোর ব্যবস্থা হয়েছে", বলেও জানিয়েছেন।

২৪ তারিখ মঙ্গলবার বাঁকুড়ার রবীন্দ্রভবনে প্রশাসনিক বৈঠক করবেন। মঙ্গলবারই তার আগে করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন মমতা ব্যানার্জি। বাঁকুড়া দিয়েই শুরু হচ্ছে বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রীর প্রথম জনসভা।