Kolkata: সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই উত্তরবঙ্গ সফরে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Picture Credits: ANI)

কলকাতা, ২৭ অগাস্ট: সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই তিনদিনের জন্য উত্তরবঙ্গ (North Bengal) সফরে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানা যাচ্ছে, উত্তরবঙ্গের দুটি জেলা সফর করবেন তিনি। যদিও নবান্নের কর্তারা তাঁর সফর নিয়ে কিছু জানাননি। নবান্ন সূত্রে জানা গিয়েছে যে মুখ্যমন্ত্রী সম্ভবত ৬ থেকে ৯ সেপ্টেম্বর উত্তরবঙ্গে থাকবেন। জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার যাওয়ার পরিকল্পনাও রয়েছে তাঁর। এছাড়াও উত্তরকন্যায় মুখ্যমন্ত্রী একটি প্রশাসনিক সভা করবেন। উত্তরবঙ্গের বিভিন্ন প্রকল্পের পর্যালোচনা করবেন।

উত্তরবঙ্গ সফরে গিয়ে মমতা পাহাড়ের কয়েকজন নেতার সঙ্গে দেখা করতে পারেন। যদিও অনিত থাপা নিজের দল গড়তে পারেন। গোর্খা জনমুক্তি মোর্চার (জিজেএম) মধ্যে ক্ষমতার সমীকরণ পরিবর্তন হচ্ছে। যার জন্য রাজ্য সরকার কড়া নজর রাখছে। আরও পড়ুন: Fake Vaccine Case: ভুয়ো টিকাকাণ্ডে দেবাঞ্জন-সহ ৮ অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট জমা দিল কলকাতা পুলিশ

১৬ জুন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবি করেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন যে উত্তরবঙ্গের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছে। গত সপ্তাহে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রাথমিকভাবে ওই দাবি সমর্থন করেছিলেন। যদিও পরে তিনি একশো আশি ডিগ্রি ঘুরে যান। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে রাজনৈতিক বিশেষজ্ঞদের অভিমত। তাই মনে করা হচ্ছে মুখ্যমন্ত্রী কেবল উন্নয়নমূলক কাজের হিসেব নেবেন না বরং উত্তরবঙ্গের মানুষের নাড়ি বোঝার চেষ্টা করবেন।