Mamata Banerjee Gets Swasthasathi Card: লাইনে দাঁড়িয়ে 'আমআদমি'-র মতই স্বাস্থ্যসাথী কার্ড নিলেন মমতা ব্যানার্জি
Mamata Banerjee. Photo Credits: Twitter

কলকাতা, ৫ জানুয়ারি: রাজ্যের সাধারণ মানুষের সুস্বাস্থ্যের কথা মাথায় রেখে সরকারি খরচে স্বাস্থ্যসাথী প্রকল্পের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। রাজ্য সরকারের দুয়ারে সরকার কর্মসূচিতে স্বাস্থ্যসাথী কার্ডের আবেদনই জমা পড়েছে সবচেয়ে বেশি। স্বাস্থ্যসাথী প্রকল্পের (Swasthasathi Card) সুবিধা পেতে এবার সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়িয়ে নিজেও কার্ড তুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ হরিশ মুখার্জি রোডের জয়হিন্দ ভবনের দোতলায় ৭৩ নম্বর ওয়ার্ডে দুয়ারে সরকার কর্মসূচি চলাকালীন আচমকাই হাজির হন মমতা। তাঁর সঙ্গেই ৭৩ নম্বর ওয়ার্ডে এদিন আসেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা ও পুর এবং নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম-সহ আরও একাধিক । সামাজিক দূরত্ব মেনে অন্যান্য আবেদনকারীর সঙ্গেই রীতিমত লাইনে দাঁড়িয়ে স্বাস্থ্যসাথী কার্ড তুললেন মমতা। আরও পড়ুন: Mamata Banerjee On Laxmi Ratan Shukla: খেলার দুনিয়াতে মন দিতেই মন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা, লক্ষ্মীরতন শুক্লার ইস্তফা প্রসঙ্গ মমতা ব্যানার্জি

শুধু লাইনে দাঁড়ানোই নয়। অন্যান্য আবেদনকারীদের মতই বুড়ো আঙ্গুলের বায়োমেট্রিক ছাপ, ফটো তোলা এবং নিজের প্রয়োজনীয় তথ্যাদি জমা দিয়ে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করেন মমতা ব্যানার্জি। তারপরই তাঁর হাতে তুলে দেওয়া হয় স্বাস্থ্যসাথী কার্ড। সরকারি টাকায় স্বাস্থ্য পরিষেবার এই কার্ড হাতে পেতেই মমতা ব্যানার্জি বলেন, অন্যান্য সাধরণ মানুষের মতনই তিনি এই কার্ডটি সংগ্রহ করলেন। কার্ড হাতে নিয়েই ফের নবান্নের উদ্দেশে বেরিয়ে পড়েন তিনি।

দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর স্বাস্থ্যসাথী প্রকল্পের উপরে জোর দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গত বছরের শেষের দিকে রাজ্যের কমবেশি ৯ কোটি মানুষের জন্য স্বাস্থ্যসাথী কার্ড দেওয়ার ঘোষণা করেন মমতা ব্যানার্জি।