Mamata Banerjee Dischargeed From Hospital: হাসপাতাল থেকে ছাড়া পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাসপাতাল থেকে ছাড়া পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: ANI)

কলকাতা, ১২ মার্চ: এসএসকেএম হাসপাতাল (SSKM hospital) থেকে ছাড়া পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সন্ধে সাতটা নাগাদ তিনি ছাড়া পান। তাঁর প্লাস্টার কেটে দেখা গেছে মুখ্যমন্ত্রীর পায়ের ফোলা কমেছে। আজ নতুন করে পায়ে প্লাস্টার করা হয়। জানা যাচ্ছে, বিশেষ চটি পরে কিছুদিন মুখ্যমন্ত্রীকে হুইলচেয়ার ব্যবহার করতে হবে। হাসপাতাল সূত্রে খবর, চটি পরে হুইলচেয়ারে স্বাচ্ছন্দ্য বোধ করেছেন তিনি।

হাসপাতালের তরফে বলা হয়েছে, "৬ সদস্যের বোর্ড মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের অবস্থা পুনরায় পরীক্ষা করেছে। আমরা প্লাস্টার কাস্ট খুলেছি। নতন প্লাস্টার করা হয়েছে। ক্ষত আরও ভালো দেখাচ্ছে। আমরা ৪৮ ঘন্টা তাঁকে পর্যবেক্ষণে রাখতে চেয়েছিলাম। তবে বারবার অনুরোধের জন্যই আমরা তাঁকে ছাড়ছি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিকিৎসায় ভালো সাড়া দিয়েছন। তাঁকে উপযুক্ত নির্দেশাবলী দিয়েই ছাড়া হয়েছে। ৭ দিন পরে তাঁকে পর্যালোচনা করার পরামর্শ দেওয়া হয়েছে।" আরও পড়ুন: TMC to ECI: মোদি-দিলীপের হুমকিতেই মমতা ব্যানার্জির ওপর 'পরিকল্পিত' হামলা, দাবি করে নির্বাচন কমিশনকে চিঠি তৃণমূল কংগ্রেসের

গত ১০ মার্চ নন্দীগ্রামে মনোনয়ন পেশ করার পর পড়ে গিয়ে পায়ে-কোমরে চোট পান মমতা। নন্দীগ্রাম থেকে কলকাতায় ফিরে আসেন তিনি। রানিচকের একটি ধর্মীয় অনুষ্ঠান থেকে ফেরার সময় তাঁকে ৪-৫ জন ইচ্ছাকৃতভাবে ধাক্কা মারে বলে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী। মনোনয়নপত্র জমা দেওয়ার প্রক্রিয়া শেষ হওয়ার পর কয়েকটি মন্দির দর্শনে যান। বিরুলিয়ায় রেয়াপাড়ায় একটি মন্দিরে পুজো দিয়ে বেরানোর সময় পায়ে চোট লাগে তাঁর। গ্রিন কড়িডর করে তাঁকে তড়িঘড়ি কলকাতায় আনা হয়। এসএসকেএমে-র উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিনে ভর্তি করা হয় মমতা বন্দ্যোপাধ্যায়কে।