Basu Chatterjee Death: প্রবীণ চলচ্চিত্র পরিচালক বাসু চ্যাটার্জির প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির
মমতা ব্যানার্জি (Photo Credits: PTI)

কলকাতা, ৪ মে: প্রয়াত হলেন প্রবীণ চলচ্চিত্র পরিচালক-চলচ্চিত্র নাট্যকার বাসু চ্যাটার্জি (Basu Chatterjee)। ছোটি সি বাত, রজনীগন্ধা, বাতো বাতো মেইন, এক রূকা হুয়া ফয়সালা এবং চামেলি কি শাদি-র মতো চলচ্চিত্র পরিচালনার জন্য তিনি বিখ্যাত হয়েছিলেন। বয়স জনিত অসুস্থতার কারণে বৃহস্পতিবার তিনি মুম্বইয়ে প্রয়াত হন। বয়স হয়েছিল ৯৩ বছর। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। টুইটে তিনি লেখেন, "কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক ও চিত্রনাট্যকার বাসু চ্যাটার্জির প্রয়াণে দুঃখিত। তিনি আমাদের 'ছোট সি বাত', 'রজনীগন্ধা', 'ব্যোমকেশ বক্সী', 'রজনী'-র মতো চলচ্চিত্র উপহার দিয়েছিলেন। তাঁর পরিবার, বন্ধু, অনুরাগী এবং বিনোদন জগতের শুভান্যুধায়ীদের প্রতি সমবেদনা।"

ফিল্মমেকার অ্যান্ড ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভি ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের সভাপতি অশোক পণ্ডিত (Ashoke Pandit) নিজের ট্যুইটার হ্যান্ডেলে বাসু চ্যাটার্জির প্রয়াণের খবর প্রকাশ করেন। তাঁর মৃত্যু সিনেমা জগতের এক অপূরণীয় ক্ষতি বলেও উল্লেখ করেন অশোক পণ্ডিত। আরও পড়ুন: Filmmaker Basu Chatterjee Passes Away: প্রয়াত প্রবীণ চলচ্চিত্র পরিচালক বাসু চ্যাটার্জি

অশোক পণ্ডিত জানান, বৃহস্পতিবার দুপুর ২টো নাগাদ মুম্বইয়ের সান্তাক্রুজ শ্মশানে বাসু চট্টোপাধ্যায়ের শেষকৃত্য সম্পন্ন হবে। তবে শেষ যাত্রায় কারা কারা হাজির থাকবেন, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি।