Mamata Banerjee Attacks BJP Government: 'বিজেপি শাসিত রাজ্যে দলিতরা অত্যাচারিত', গান্ধী পাদদেশ থেকে যোগী প্রশাসন ও কেন্দ্র সরকারকে চোখ রাঙানি মমতা ব্যানার্জির
মমতা ব্যানার্জি(Photo Credits: IANS)

কলকাতা, ৩ অক্টোবর: আজ হাথরাসকাণ্ডের (Hathras Rape Case) প্রতিবাদে পথে নামেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও বাম-কংগ্রেস দলগুলি। বিকেল ৪টেয় বিড়লা তারামণ্ডল থেকে মেয়ো রোডে গান্ধী মূর্তি পর্যন্ত তৃণমূলের মিছিল হয়। নেতৃত্বে দেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। দলিত নিগ্রহের প্রতিবাদে আজ ও কাল ব্লকে ব্লকে অবস্থান বিক্ষোভ এবং মিছিল কর্মসূচি করে তৃণমূল। এরপর গান্ধী মূর্তির পাদদেশে বক্তৃতা দেন মমতা ব্যানার্জি।

কেন্দ্র ও যোগী সরকারকে তোপ দাগলেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। সারা দেশে দলিত, তফসিলি জাতির ওপর অত্যাচার চালানো হচ্ছে বলে বিজেপিকে তীব্র কটাক্ষ করেন তিনি। দেশজুড়ে একনায়কতন্ত্র চলছে বলে ক্ষোভ প্রকাশ করেন। ভোট এলেই দলিত বন্ধু সাজে বিজেপি, বাইরে থেকে খাবার বানিয়ে নিয়ে গিয়ে দলিতের বাড়িতে লোক দেখতে খাবার খান অমিত শাহ, বলেন মুখ্যমন্ত্রী। গতকাল শুক্রবার হাথরাসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখার করার উদ্দেশে রওনা দেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল ও মমতা ঠাকুর। গ্রামে ঢোকার আগেই তাঁদের আটকে দেয় পুলিশ। তৃণমূলের প্রতিনিধিদের সঙ্গে ধস্তাধস্তিও হয় পুলিশের। মাটিতে পড়ে যান ডেরেক ও ব্রায়েন, তীব্র নিন্দা করেন তিনি। আরও পড়ুন, হাথরাসে যাওয়ার অনুমতি পেলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভডরা

"বিজেপি শাসিত রাজ্যে দলিতরা অত্যাচারিত। উত্তরপ্রদেশে কেন বন্ধ হল দুর্গাপুজো? হাথরাসে যা ঘটেসে সিঙ্গুরেও তা ঘটেছিল", এভাবেই বিরোধীদের আক্রমণ করলেন তিনি। হিন্দু, মুসলিম, শিখ সকল সম্প্রদায়ের সমন্বয়ের কথা বলেন। স্লোগানের মধ্যে দিয়ে বিজেপিকে কড়া হুঁশিয়ারি দিলেন মমতা।

এদিন নিশানায় ছিল জিএসটি, রেলের কর্পোরেটাইজেশন, কৃষি বিলও। কৃষক, মা বোনেদের ওপর বিজেপি অত্যাচার চালাচ্ছে তারই বিরুদ্ধে তোপ দাগলেন তিনি।