Hathras Case: হাথরাসে যাওয়ার অনুমতি পেলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভডরা
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ৩ অক্টোবর: হাথরাসে যাওয়ার অনুমতি পেলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভডরা। অবশেষে নির্যাতিতার বাড়ির পথে যাচ্ছেন তাঁরা। নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলবেন তাঁরা। হাথরসে রাহুলের যাওয়া আটকাতে উত্তরপ্রদেশের সীমানায় বিভিন্ন স্থানে মোতায়েন করা হয় পুলিশ।

দিল্লিতে দলের সদর দফতর থেকে রাহুল গান্ধীর নেতৃত্বে ৩৫জন সাংসদ রওনা দেন হাথরসের উদ্দেশে। রয়েছেন আনন্দ শর্মা, অধীর চৌধুরিরা। তবে এদিনও পুলিশের বাধার মুখে পড়ার সম্ভাবনা । সকালে গৃহবন্দি করা হয় উত্তরপ্রদেশ কংগ্রেস সভাপতি অজয়কুমার লাল্লুকে। কংগ্রেসের তরফে টুইট করে এ কথা জানানো হয়েছে। আরও পড়ুন, হাথরাসকাণ্ডের প্রতিবাদে আজ পথে নামছেন মমতা ব্যানার্জি, মৌলালি থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল বাম-কংগ্রেস দলেরও

উত্তরপ্রদেশের ডিজিপি এইচ সি অবস্থী ও মুখ্য স্বরাষ্ট্র সচিব নির্যাতিতার বাড়িতে পৌঁছন। তাঁরা পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে পৌঁছন। আজ সংবাদমাধ্যমকেও নির্যাতিতার বাড়িতে প্রবেশের অনুমতি দেয়"গতকাল পর্যন্ত হাথরাসে নিগৃহীতার বাড়িতে ঢুকতে দেওয়া হচ্ছিল না কাউকেই। মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী।

আজ হাথরাসকাণ্ডের (Hathras Rape Case) প্রতিবাদে একই দিনে একই সময়ে পথে নামেন মমতা ব্যানার্জি ও বাম-কংগ্রেস দল। বিকেল ৪টেয় বিড়লা তারামণ্ডল থেকে মেয়ো রোডে গান্ধী মূর্তি পর্যন্ত তৃণমূলের মিছিল। নেতৃত্বে দেবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পাশাপাশি, দলিত নিগ্রহের প্রতিবাদে আজ ও কাল ব্লকে ব্লকে অবস্থান বিক্ষোভ এবং মিছিল কর্মসূচি করবে তৃণমূল। অন্যদিকে, হাথরসকাণ্ডের প্রতিবাদে বিকেল ৪টেয় মৌলালি থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করে বাম ও কংগ্রেসের ছাত্র, যুব ও মহিলা সংগঠনগুলি।