Kolkata: হাথরাসকাণ্ডের প্রতিবাদে আজ পথে নামছেন মমতা ব্যানার্জি, মৌলালি থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল বাম-কংগ্রেস দলেরও
মমতা ব্যানার্জি| ফাইল ফোটো (Picture Credits: ANI)

কলকাতা, ৩ অক্টোবর: আজ হাথরাসকাণ্ডের (Hathras Rape Case) প্রতিবাদে একই দিনে একই সময়ে পথে নামবেন মমতা ব্যানার্জি ও বাম-কংগ্রেস দল। বিকেল ৪টেয় বিড়লা তারামণ্ডল থেকে মেয়ো রোডে গান্ধী মূর্তি পর্যন্ত তৃণমূলের মিছিল। নেতৃত্বে দেবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পাশাপাশি, দলিত নিগ্রহের প্রতিবাদে আজ ও কাল ব্লকে ব্লকে অবস্থান বিক্ষোভ এবং মিছিল কর্মসূচি করবে তৃণমূল। অন্যদিকে, হাথরসকাণ্ডের প্রতিবাদে বিকেল ৪টেয় মৌলালি থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করবে বাম ও কংগ্রেসের ছাত্র, যুব ও মহিলা সংগঠনগুলি।

আগেই হাথরাসের ঘটনার প্রতিবাদ জানান মুখ্যমন্ত্রী। পরিবারের উপস্থিতি বা সম্মতি ছাড়া জোর করে ওই যুবতির শেষকৃত্য সম্পন্ন করার ঘটনাকে ‌আরও লজ্জাজনক‌ বলে মন্তব্য করেছেন তিনি। বৃহস্পতিবার লিখেছিলেন, হাথরাসে যুবতি দলিত মেয়ের সঙ্গে যে বর্বর ও লজ্জাজনক ঘটনা ঘটেছে তার নিন্দা জানানোর ভাষা আমার কাছে নেই। ওর পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইল। এর পরই নাম না করে ‘‌বেটি বচাও, বেটি পড়াও’‌ স্লোগানের কটাক্ষ করেন মমতা। তিনি টুইটে লেখেন, এই ঘটনা তাদের প্রকাশ্যে নিয়ে এল যারা ভোটের লোভে বড় বড় স্লোগানের পাশাপাশি আরও বড় প্রতিশ্রুতি দেয়।

আরও পড়ুন, পুজোর মুখে বর্ষা বিদায়ের আগে রাজ্যের বৃষ্টি স্নান, ওড়িশা উপকূলে নতুন করে তৈরি নিম্নচাপ

গতকাল শুক্রবার হাথরাসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখার করার উদ্দেশে রওনা দেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল ও মমতা ঠাকুর। যদিও গ্রামে ঢোকার আগেই তাঁদের আটকে দেয় পুলিশ। তৃণমূলের প্রতিনিধিদের সঙ্গে ধস্তাধস্তিও হয় পুলিশের। মাটিতে পড়ে যান ডেরেক ও ব্রায়েন।