Stone Found Inside Mobile Box: দীপাবলির অফারে ফোন অর্ডার দিয়ে  ই-কমার্স থেকে পেলেন পাথরের টুকরো পেলেন বিজেপি নেতা
মোবাইলের প্যাকেট পাথরের প্রতীকী ছবি (Photo Credit: Twitter)

কলকাতা, ২৯ অক্টোবর: এবার অনলাইনে মোবাইল ফোন কিনতে গিয়ে জালিয়াতির শিকার হলেন বিজেপি নেতা। দীপাবলি ধামাকায় চলছে অফুরন্ত ছাড়, অনলাইন ই-কমার্স সংস্থা থেকে পছন্দের সংস্থার মোবাইল ফোনের বরাত দিয়েছিলেন মালদার সাংসদ খগেন মুর্মু (Khagen Murmu)। দীপাবলি বাম্পার অফারে ১১ হাজার ৯৯৯ টাকা দিয়ে ফোন কেনেন খগেনবাবু। এদিন সেই পার্সেল তাঁর হাতে পৌঁছাতেই খুলে দেখে একেবারে হতবাক ওই বিজেপি নেতা। তিনি যে প্রতারণার শিকার হয়েছেন তা প্যাকেট খুলতেই বোঝা গিয়েছে। প্যাকেটের মধ্যে নতুন মোবাইল ফোনের বদলে সেখানে পাথরের টুকরো ভরা। আত্মীয়কে উপহার দেবেন এজন্য ক্যাশ অন ডেলিভারি অপশনটি বেছে নিয়েছেন।

সোমবার পার্সেল পৌঁছাতে প্যাকেট খুলতেই তাঁর চমক ভাঙে। তিনি দেখেন যে সংস্থার মোবাইল বরাত দিয়েছেন, প্যাকেটটি তাদের নয়। তবে তেমন গা না করে প্যাকেটটি খুলে ফেলেন। আরও বড় চমক তাঁর জন্য অপেক্ষা করছিল। দেখলেন ফোনের জায়গায় সেখানে পড়ে আছে পাথরের দুটো টুকরো। মালদহের তিনবারের বিধায়ক খগেন মুর্মু এবারই লোকসভা নির্বাচনে বিজেপির সাংসদ (BJP MP) হিসেবে জয়ী হয়েছেন। আর তাঁকেই কিনা প্রতারণার মুখে পড়তে হল। মোবাইল বরাত দিয়ে পেলেন পাথরের টুকরো?  আরও পড়ুন-Basanti Highway Accident: ভাইফোঁটার সকালে বাসন্তীতে পথ দুর্ঘটনায় ৪ জনের প্রাণ গেল, আহত ৮

এরপরই খগেন মুর্মু স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন। তারপর পার্সেল নিয়ে আসা ডেলিভারি বয়কে ফোন করে বিষয়টি জানাতে তিনি একটি নম্বর খগেনবাবুকে দেন। সেই নম্বরে ফোন করতেই এক ব্যক্তি তাঁকে মোবাইলের টাকা ফেরতের প্রতিশ্রুতি দিলেন। কিন্তু সেই কথাবার্তাতে সন্দেহ হওয়ায় প্রায় সঙ্গে সঙ্গেই লাইন কেটে দেন খগেন মু্র্মু। তাঁর মনে হয়েছিল, ফোন নম্বরের উল্টোদিকে থাকা ব্যক্তি অন্য একটি জাল চক্রের সঙ্গে জড়িত। হয়তো তাঁর ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে সমস্ত জমা টাকা হাতিয়ে নেবে। এরপর প্রাথমিক তদন্তে নেমে পুলিশ জানাল, এই গোটা ঘটনাটির নেপথ্যে রয়েছে কোনও প্রতারক চক্র, যারা নিরন্তর মানুষকে ঠকিয়ে চলেছে।