Lok Sabha Elections 2024: বাংলাকে পাকিস্তান বানাচ্ছেন মমতা, মার খেয়ে কপালে ব্যান্ডেজ করে তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ালেন আহত বিজেপি প্রার্থী প্রণত 
Jhargram BJP candidate Pranat Tudu (Photo Credits: ANI)

শনিবার ষষ্ঠ দফার ভোট ঘিরে সকাল থেকে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটে চলেছে রাজ্যজুড়ে। বেলা যত গড়িয়েছে গড়বেতা, মেদিনীপুর, ঘাটাল, কাঁথি রণক্ষেত্র চেহারা নিয়েছে। ঝাড়গ্রামের দলীয় প্রার্থী প্রণত টুডুর উপর তৃণমূলের 'গুন্ডাদের' হামলার অভিযোগে সরব হয়েছে বিজেপি (BJP)। লাঠিসোঁটা, ইট পাটকেল, ধারালো অস্ত্র দিয়ে তাঁর এবং তাঁর কেন্দ্রীয় বাহিনীর উপর আক্রমণ করা হয়েছে বলে অভিযোগ তুললেন বিজেপি প্রার্থী প্রণত টুডু (Pranat Tudu)। হামলার তাঁর মাথায় চোট লেগেছে, জওয়ানদের মাথা ফেটেছে, গাড়ি ভাঙচুড় করা হয়েছে বলে জানালেন।। হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসার পর মাথায় ব্যান্ডেজ পড়েছে পদ্মপ্রার্থীর। চলছে স্যালাইন। ওই অবস্থাতেই গাড়িতে বসে প্রণত বললেন, ঘটনার বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করতে এসেছেন তিনি। নির্বাচন কমিশনের কাছেও অভিযোগ জানাবেন।

আরও পড়ুনঃ  হারের ভয়ে হিংসা ছড়াচ্ছে তৃণমূল, ষষ্ঠ দফার ভোট ঘিরে বিক্ষিপ্ত অশান্তি নিয়ে অভিমত দিলীপের

গড়বেতা বিধানসভার অন্তর্গত মংলাপোতায় ভোটের আগের দিন থেকে অশান্তির আঁচ ছড়িয়েছে। ওই এলাকায় বিজেপি সমর্থকদের সংখ্যাগরিষ্ঠতা থাকায় তাঁদের ভোট দিতে যেতে বারণ করে হুমকি দেওয়া হচ্ছে। রাতে একাধিক বার ফোনে সেই অভিযোগ এসেছে প্রণতের কাছে। পরিস্থিতি খতিয়ে দেখতে সকালে মংলাপোতার ২০০ নম্বর বুথে আসেন পদ্মপ্রার্থী। সেই সময়ে স্থানীয় তৃণমূল কর্মী সমর্থকদের রোষের মুখে পড়েন তিনি। শুরু হয় ইটবৃষ্টি। লাঠিসোঁটা, কেউ কেউ আবার ধারালো অস্ত্র নিয়ে তেড়ে আসেন বলে অভিযোগ প্রণতের। অন্তত ২০০ জন স্থানীয় তাঁদের উপর হামলা করতে এসেছিলেন বলে উল্লেখ করেন তিনি। তাঁর নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী না থাকলে ওখানে হয়তো তাঁকে মেরে ফেলা হত বলে আশঙ্কা প্রণতের।

দেখুন... 

রাজ্য পুলিশ প্রশাসনের 'অক্ষমতা' নিয়ে প্রশ্ন তুলে ঝাড়গ্রামের তপশিলি আসনের পদ্মপ্রার্থী বললেন, এলাকায় যাওয়ার আগে জেলা প্রশাসককে জানানো হয়েছিল, ওই এলাকায় গণ্ডগোল বাঁধতে পারে। কিন্তু প্রশাসনের তরফে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। এমনকি রাজ্য পুলিশও নিজের দায়িত্ব পালন করেনি বলে অভিযোগ প্রণতের।

গোটা বাংলাকে সন্দেশখালি বানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিজেপি ক্ষমতায় না এলে রাজ্যে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে পশ্চিমবঙ্গকে 'দিদি' পাকিস্তান বানিয়ে ফেলবেন বলে আশঙ্কা করছেন পদ্মপ্রার্থী।