Abhijit Gangopadhyay (Photo Credits: X)

কলকাতা, ২১ মে: অবশেষে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay)- এর কুকথা নিয়ে ব্যবস্থা নিল নির্বাচন কমিশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কুকথা বলার জেরে তমলুকের বিজেপি প্রার্থী-কে 'সেন্সর' করল কমিশন। এই শাস্তির ফলে আজ, মঙ্গলবার বিকেল ৫টা থেকে আগামী ২৪ ঘণ্টা নির্বাচনী প্রচার করতে পারবেন না কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি। আগামী শনিবার তমলুকে লোকসভার নির্বাচনের মুখে খোদ প্রার্থীর গোটা একটা দিন প্রচার করতে না পারাটা বিজেপি শিবিরের কাছে বড় ধাক্কার।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে কু মন্তব্য কাণ্ডে চার পাতার চিঠিতে অভিজিৎ গঙ্গোপাধ্যায়-কে তীব্র ভর্ৎসনা করা হয়েছে। একই চিঠি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকেও পাঠানো হয়েছে। আগামী দিনে জনসভায় এই ধরনের মন্তব্য করা থেকে তাঁকে বিরত থাকতেও সতর্ক করে দিয়েছে কমিশন। আরও পড়ুন-পুজো উৎসব নয়, দুর্গাপুজো নিয়ে মন্তব্য হিমন্তের, অসমের মুখ্যমন্ত্রীকে বহিরাগত বাংলা বিরোধী বলে তোপ তৃণমূলের

তমলুক লোকসভায় অভিজিত গঙ্গোপাধ্যায়-এর প্রধান প্রতিপক্ষ তৃণমূল প্রার্থী দেবাংশু ভট্টাচার্য এই ইস্যুতে তীব্র কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, " আসলে বিজেপিতে সবাই শুভেন্দু অধিকারী। মুখ খুললেই নর্দমা।"তবে বিজেপি এই ইস্যুতে তাদের প্রার্থীকে আড়াই করে দাবি করেছে, তৃণমূল অভিজিতের বক্তব্যকে ভুল ভাবে উপস্থাপিত করেছে। তাঁর মতো এত উচ্চশিক্ষিত মানুষ কোনও মহিলাকে আক্রমণ করতে পারেন না।