COVID-19 in West Bengal: করোনা সংক্রমণের জেরে ব্যাহত শিয়ালদহ শাখার ট্রেন, বাতিল ২৯টি লোকাল
ফাইল ফোটো (Photo Credits: ANI)

কলকাতা, ১৯ এপ্রিল: রাজ্যে ব্যাপক করোনা (COVID-19) সংক্রমণের ফলে ব্যাহত হল রেল পরিষেবা (Rail)। সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, সম্প্রতি ট্রেনের চালক ও গার্ডরা কোভিড পজিটিভ হওয়ার কারণে কর্মীসংখ্যা কমেছে। যারফলে শিয়ালদহ শাখায় বাতিল করা হল ২৯ টি লোকাল ট্রেন (Local Train)। ফলে নিত্যযাত্রীদের বেশ খানিকটা ভোগান্তিতে পড়তে হবে। হাওড়া শাখার বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিল করার ভাবনাচিন্তা চলছিল বলেও খবর। প্লাটফর্ম বা ট্রেনে মাস্ক না পড়লে ৫০০ টাকা জরিমানার কথা আগেই ঘোষণা করে রেল।

রাজ্যে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের শেষ রিপোর্ট অনুযায়ী, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮,৪১৯ জন। করোনায় মৃত্যুর সংখ্যা ২৮। সবমিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬,৫৯,৯২৭। রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৯,৬৩৮। সংক্রমণের নিরিখে বেশ কিছুদিন ধরে ঊর্ধ্বমুখী কলকাতা ও উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত হয়েছেন ২,০০০-রেরও বেশি মানুষ। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ১,৮৬০ জন। চিন্তা বাড়াচ্ছে এই দুই জেলা। কলকাতায় ইতিমধ্যে বেড সঙ্কট দেখা দিচ্ছে। আরও পড়ুন, রাজ্যে একদিনে আরও বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ হচ্ছে। এদিকে রাজ্যে চলছে গণতন্ত্রের সবথেকে বড় উৎসব নির্বাচন। সেই ভোট বাংলায় বাকি আরও তিন দফার নির্বাচন। ইতিমধ্যে বন্ধ হয়েছে রাজ্যের সমস্ত স্কুল। আজ করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়।