TMC: গোয়ায় তৃণমূলের তারকা প্রচারকদের তালিকায় বাবুল সুপ্রিয়, কীর্তি আজাদদের সঙ্গে লিয়েন্ডার পেজও
Babul Supriyo With Abhishek Banerjee and Derek O'Brien. (Photo Credits: Twitter)

পানাজি, ২২ জানুয়ারি: গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনে (Goa Assembly Elections  2022)  তারকা প্রচারকদের নামের তালিকা প্রকাশ করল তৃণমূল (TMC)। দলের সর্বভারতীয় নেতা ও তারকা ঠাসা প্রচাক তালিকায় চমক অলিম্পিক পদকজয়ী টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজ (Leander Paes)।  যিনি সম্প্রতি তৃণমূলে যোগ দিয়েছেন। প্রথমবার গোয়া বিধানসভায় লড়ে ভাল ফলের আশা করা তৃণমূলের হয়ে প্রচার করতে দেখা যাবে বিজেপি ছেড়ে তৃণমূলে আসা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)-কেও । গোয়ায় দলের সুপ্রিমো মমতা ব্যানার্জি, সাংসদ অভিষেক ব্যানার্জি-দের সঙ্গে প্রচারে দেখা যাবে যশবন্ত সিনহা, পবন ভর্মা, সুস্মিতা দেবদের-ও। গোয়ায় তৃণমূলের তারকা প্রচারের তালিকায় রয়েছেন স্থানীয় নেতারাও।

অভিনেত্রী তথা দলের যুবনেত্রী সায়নী ঘোষ, রাজ্যের মন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার মনোজ তিওয়ারি, প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ, প্রাক্তন ফুটবলার তথা হাওড়ার সাংসদ প্রসূণ ব্যানার্জিও গোয়ায় দলের হয়ে প্রচার করবেন। গোয়ায় তৃণমূলের দায়িত্বে থাকা সাংসদ মহুয়া মিত্র, ডেরেক ও'ব্রায়েন, প্রসার ভারতীর প্রাক্তন প্রধান জহর জহর সরকারও দলকে জেতাতে প্রচার করবেন। আরও পড়ুন: ২৫টি ট্যাবলো, সেনার ১৬টি মার্চিং রেজিমেন্ট, আর কী কী থাকছে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে?

তৃণমূলের টুইট

৪০ আসনের গোয়া বিধানসভায় নির্বাচন হবে ১৪ ফেব্রুয়ারি। গোয়ার রাজনীতিতে পা দিয়েই শুরুতে ঝড় তুলেছিল। একের পর এক নেতা-বিধায়ক-রাজ্যের বড় নেতারা তৃণমূলে যোগ দিয়ে দিদির দলকে গোয়ায় জমি দিয়েছিল। তবে নির্বাচন যত কাছে আসে ততই ক্রমশ জমি হারাতে থাকে তৃণমূল। কংগ্রেস থেকে তৃণমূলে আসা কিছু নেতা খুব দ্রুত মোহভঙ্গ হয়ে পুরনো দলে ফেরেন। একটা সময় কংগ্রেসকে তোপ দাগা তৃণমূল, নির্বাচনী সমঝোতায় যেতে চায় হাত চিহ্নের সঙ্গেই। যদিও তৃণমূলের সেই সমঝোতা প্রত্যাখান করে কংগ্রেস।

গোয়ার প্রথম শাসক দল মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি (MGP)-র সঙ্গে জোট করে লড়ছে তৃণমূল। এমন কথা শোনা গেলেও, ক দিন আগে তৃণমূল এরকম কোনও জোট হয়নি বলে জানায়। গোয়ায় বিজেপি ও কংগ্রেসের মধ্যে সরাসরি লড়াইয়ে তৃণমূলের সঙ্গে আছে আম আদমি পার্টি। ক দিন আগেই গোয়ায় অমিত পালেকরকে তাদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ঘোষণাও করে তৃণমূল। যদিও আপের রাস্তায় হাঁটছে না তৃণমূল। বিশেষজ্ঞমহলের ধারনা গোয়ায় ৩-৪টি আসনে জিততে পারলেও তৃণমূল খুশি হবে। বিজেপি-কংগ্রেসের পিছনে তৃণমূল না আপ-কারা তৃতীয় হয়ে সেটা দেখার। যদিও গোয়ায় একটা নিশ্চিত ভোট ব্যাঙ্ক রয়েছে শরদ পাওয়ারের এনসিপি ও শিবসেনার। যারা এবার জোট গড়ে গোয়া বিধানসভায় লড়ছে।