Coronavirus in Kolkata: বিদেশ থেকে ফিরে অবাধ ঘোরাঘুরি দুই তরুণের, বন্ধ হল শহরের সমস্ত শপিং মল
(Photo Credits: LatestLY)

কলকাতা, ২১ মার্চ: লন্ডন (London) ফেরত কলকাতার দুই করোনা আক্রান্ত তরুণই নির্দেশের পরোয়া না করে ঘুরে বেড়িয়েছিলেন কলকাতার শপিং মলে (Kolkata Shopping Mall)। তাই আর ঝুঁকি না নিয়ে এবার মল বন্ধের সিদ্ধান্ত নিল কলকাতার একাধিক শপিং মল কর্তৃপক্ষ। স্থানীয় সংবাদপত্রের খবর অনুযায়ী, লেক মল আগামী পাঁচদিন বন্ধ রাখা হবে। অন্যদিকে ২০ থেকে ২২ পর্যন্ত বন্ধ থাকছে পার্কসার্কাসের কোয়েস্ট মল। আগামী রবিবার, নরেন্দ্র  মোদি জনতা কারফিউর আবেদন করেছেন। সেই সূত্রে রবিবার বন্ধ রাখা হচ্ছে প্রিন্স আনোয়ার শাহ রোডের সাউথ সিটি মলও। সমস্ত মল কর্তৃপক্ষরাই জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে মল পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য বন্ধ রাখা হচ্ছে।

করোনায় আক্রান্ত দু' জন তরুণই বেপরোয়াভাবে শহরে ঘুরতে থাকে। বালিগঞ্জে নামকরা আবাসনে বাড়ি। ১৩ তারিখ তিনি লন্ডন থেকে কলকাতায় আসেন। বিমানবন্দরে তাঁকে ১৪ দিন হোম কোয়ারানটিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু সেই নির্দেশের তোয়াক্কা না করেই এই এতগুলো দিন কখনও বাবার দোকানে, কখনও বা প্রিন্স আনোয়ার শাহ রোডের শপিং মল, রাসবিহারীর শপিং মল, কখনও বা কলকাতার নামকরা রেস্তোরাঁ- সব জায়গাতেই অবাধ বিচরণ ছিল ওই তরুণের। আরও পড়ুন, করোনার অচলাবস্থা স্বাভাবিক করতে রেশনের চাল, পুজোর বিশেষ ছুটি দেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বানার্জির

শুরু থেকেই অবশ্য ওই তরুণের কোনও উপসর্গ ছিল না। তবে ২-৩ দিন আগে সর্দি-কাশি শুরু হয়। তার পরেও চিকিৎসকের পরামর্শ নিতে যাননি তিনি। গতকাল স্থানীয় বাসিন্দারাই পুলিশে খবর দিলে সেখান থেকে খবর যায় স্বাস্থ্য দফতরে। সেখানকার নির্দেশেই অবশেষে বেলেঘাটা আইডি'তে আনা হয় তাঁকে। রিপোর্ট আসার পর দেখা যায় সে COVID-19 পজিটিভ।