Kunal On SSC Scam: শিক্ষক নিয়োগ অনিয়ম ব্রাত্য বসুর আমলে হয়নি, পার্থদা বিস্তারিত বলতে পারবেন: কুণাল ঘোষ
Kunal Ghosh and Partha Chatterjee (Photo: PTI)

কলকাতা, ৮ এপ্রিল: সম্প্রতি শিক্ষাক্ষেত্রে কয়েকটি নিয়োগ অনিয়মের অভিযোগ কলকাতা হাইকোর্ট (Calcutta Highcourt) সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিয়েছে। স্কুল সার্ভিস কমিশনের (WBSSC) নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মে সিবিআই তদন্তের জন্য রাজ্য সরকার বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হচ্ছে। তখন আদলতের নির্দেশ নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) পাশে দাঁড়ালেন। যদিও তিনি দায় ঠেলে দিলেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ঘাড়ে। কুণালের দাবি, এই সব অভিযোগ উঠেছে পার্থ শিক্ষামন্ত্রী থাকার সময়ে। তাই এই বিষয়ে যাবতীয় জবাব দিতে পারবেন পার্থই। কুণালের বক্তব্য রাজ্যের রাজনৈতিক মহলে তোলপাড় সৃষ্টি করেছে।

আজ সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় কুণাল বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে ক্লিন চিট দিয়ে দেন। কিন্তু পূর্বসূরি পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে অনুরূপ মতামত প্রকাশ করতে অস্বীকার করেন। আসলে, যে সমস্ত নিয়োগ অনিয়মের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে, তা পার্থ শিক্ষামন্ত্রী থাকাকালীন হয়েছিল। কুণাল সাংবাদিকদের বলেন, "আমি নিশ্চিতভাবে বলতে পারি যে ব্রাত্য বসুর সময়ে এই ধরনের অনিয়ম ঘটতে পারে না।" পার্থর আমলে এই ধরনের অনিয়ম ঘটতে পারে কি না সাংবাদিকরা জিজ্ঞাসা করলে তিনি একটি আশ্চর্যজনক উত্তর দেন। বলেন, "এই উত্তর শুধুমাত্র পার্থ চট্টোপাধ্যায়ই দিতে পারেন, যিনি তৎকালীন শিক্ষামন্ত্রী ছিলেন এবং পার্টির সাধারণ সম্পাদকও ছিলেন। আমি এই বিষয়ে কোনও মন্তব্য করতে পারব না।" আরও পড়ুন: Hafiz Saeed's 31 Years Jail: মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদের ৩১ বছরের কারাদণ্ড

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের মৃত্যু হয়েছে দাবি করে সম্প্রতি পার্থ চট্টোপাধ্যায় তাঁর পেজে শোকপ্রকাশ করে পোস্ট করেন। যদিও পরে তিনি সেই পোস্টটি মুছে ফেলেছিলেন। তবে এনিয়ে কুণাল নাম না করে তাঁকে কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করেননি।

কুণাল ফেসবুকে লেখেন, "২০১২ সালে যখন আমি রাজ্যসভার সদস্য হিসাবে শপথ নিয়েছিলাম, তখন মনমোহন সিংয়ের সঙ্গে আমার একটি ছবি ছিল। ২০১৮ সালে যখন আমি অবসর নিয়েছিলাম, তখনও তাঁর সঙ্গে ছবি ওঠে। যখন তিনি বিরোধী বেঞ্চে ছিলেন। প্রাক্তন সাংসবাদিক হিসাবেও আমি তাঁকে দেখেছি। তাঁর সম্পর্কে জানার পর আমি মনমোহন সিংয়ের প্রতি গভীর শ্রদ্ধা গড়ে তুলেছি। যারা মঙ্গলবার তাঁর মৃত্যুর বিষয়ে ভুয়ো খবর প্রচার করেছেন তাদের প্রতি নিন্দা। যারা দায়িত্বহীনভাবে কাজ করেছেন এবং একই ভুয়ো খবর শেয়ার করেছেন তাঁদেরও আমি নিন্দা জানাই। আমি মনমোহন সিংয়ের সুস্বাস্থ্য কামনা করি।"