Kolkata Weather Update: আগামী সোমবার পর্যন্ত রাজ্যজুড়ে চলবে ভারী বৃষ্টি , তবে পুজোতেও?
কলকাতা। (Photo Credits: ANI)

কলকাতা, ২৮ সেপ্টেম্বর: পুজোর মুখে খারাপ খবর। চিন্তায় কপালে ভাঁজ রাজ্যবাসীর। পুজো মাটি হওয়ার আশঙ্কা রয়েছে। পঞ্চমী থেকে দশমী  বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে। তবে তার আগে সামনের সোমবার (Monday) পর্যন্ত  বৃষ্টি হবে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিমের জেলাগুলিতে কয়েক পশলা বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। রবিবার থেকে নদিয়া, হুগলি, উত্তর ২৪ পরগনা-সহ বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। টানা ৫ দিন ধরে চলছে বৃষ্টি। আজ মহালয়ার সকালে বৃষ্টি না হলেও বেলা বাড়তেই ঝমঝমিয়ে নামে বৃষ্টি।

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আলিপুর, কোচবিহার, জলপাইগুড়ি, দুই দিনাজপুরে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টি হবে। এই মুহূর্তে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু সক্রিয়। উত্তর- পূর্ব বঙ্গোপসাগরে বাংলাদেশ-মায়ানমার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে বলে জানায় আবহাওয়া দফতর। তার জেরে বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। আরও পড়ুন, নারদকাণ্ডে সিবিআই দফতরে হাজিরা দিলেন মুকুল রায়, হতে পারে এসএমএইচ মির্জ়ার মুখোমুখি বসিয়ে জেরা

পুজোর মুখে পেঁজা তুলোর মত মেঘ, শরতের আকাশ, ঝলমলে রোদ কতটা দেখা যাবে তা নিয়ে যথেষ্টপ আশঙ্কা রয়েছে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, মেঘলা আকাশ, হালকা - মাঝারি বৃষ্টি হবে কলকাতা ও তার শহরতলিতে। সুতরাং, পুজোয় ভেস্তে যেতে পারে আপনার প্যান্ডেল হপিঙের পরিকল্পনা। প্রবল বৃষ্টি দেখে বেজায় দুঃখিত ও চিন্তিত রাজ্যবাসী। পুজোর মুখে শেষ উইকএন্ডের বাজার খানিকটা ধাক্কা খেলো বলে জানান ব্যবসায়ীগণ।