Sandip Ghosh (Photo Credit: Twitter/PTI)

আরজি করে (RG Kar) মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার জেরে এবার ফ্যাসাদে হাসপাতালের অধ্যক্ষ সন্দীপ ঘোষ (RG Kar EX-Principal Sandip Ghosh)। হাইকোর্টের নির্দেশ ঘটনার তদন্তভার সিবিআই কাছে হস্তান্তরিত হওয়ার পর থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারের নীচে রয়েছে সন্দীপ। সেই শুক্রবার থেকে সিবিআই আধিকারিকদের ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখোমুখি হচ্ছেন তিনি। তবে ঘটনার শুরু থেকে যে কলকাতা পুলিশ সন্দীপ ঘোষকে আড়াল করছিল বলে অভিযোগ উঠেছিল, জনতার রোষের মুখে পড়ে এবার সেই প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধেই হাসপাতালে আর্থিক দুর্নীতি ও অনিয়মের মামলা রজু হল।

সন্দীপ ঘোষের (Sandip Ghosh) আমলে আরজি করে একাধিক দুর্নীতি, অনিয়ম হয়েছে বলে অভিযোগ তোলেন হাসপাতালের জুনিয়র চিকিৎসক থেকে শুরু করে বেশ কিছু নার্স এবং স্বাস্থ্যকর্মীরা। তবে সরকারের উপর মহলের সঙ্গে সন্দীপের ঘনিষ্ঠতা থাকায় তাঁর বিরুদ্ধে কেউ কখনই কোন পদক্ষেপ নেয়নি। হাসপাতালে চিকিৎসক খুনের ঘটনার জেরে এবার সেই চাকাও ঘুরে গেল। প্রভাবশালী সন্দীপ ঘোষের বিরুদ্ধে আরজি কর হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্ত করার জন্যে সোমবারই বিশেষ তদন্তকারী দল (SIT) গঠন করেছিল লালবাজার। একদিনের মধ্যেই আজ মঙ্গলবার প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে হাসপাতালে আর্থিক দুর্নীতির মামলা দায়ের করল কলকাতা পুলিশ (Kolkata Police)।

এদিকে শুক্রবার থেকে সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন সন্দীপ ঘোষ (Sandip Ghosh)। চলছে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। আজ মঙ্গলবারও তাঁকে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে। আজ নিয়ে টানা ৫ দিন তদন্তকারী সংস্থার মুখোমুখি হবেন তিনি। খতিয়ে দেখা হচ্ছে সন্দীপের মোবাইল ফোন। ঘটনার আগে পরে তাঁর ফোন থেকে কিছু নম্বর সহ বেশ কিছু তথ্য মোছা হয়েছে বলে জানা যাচ্ছে। সন্দীপের পাশাপাশি ঘটনার দিন রাতে হাসপাতালের চেস্ট বিভাগে যারা কর্তব্যরত ছিল, সেই সকল চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের জজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও সিবিআই সূত্রে খবর।