Kolkata Police: নারীসুরক্ষায় জোর, কলকাতায় পুলিশ বাহিনীর বিশেষ টহলদারিতে পাকড়াও ৭৪
কলকাতায় পুলিশ (Photo Credits: Kolkata Police Facebook)

কলকাতা, ৭ ডিসেম্বর: মুখ্যমন্ত্রীর (Chief Minister) নির্দেশে মহিলা নিরাপত্তা নিয়ে বেশ আঁটোসাঁটো হতে দেখা যায় পুলিশ প্রশাসনকে (Kolkata Police)। এর প্রথমদিনের ঝলক ছিল দেখার মতো। প্রায় ৭৪ জনকে বেপরোয়া বাইক চালানো, মদ্যপ অবস্থায় বাইক চালানো, ইভটিজিং-র কারণে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার রাতে শহরের বিভিন্ন প্রান্তে কলকাতা পুলিশের বিশেষ মহিলা টিম "উইনার্স'' (Winners) এবং লালবাজারের অ্যান্টি রাউডি (Anti Rowdy) সেকশনের অফিসাররা যৌথভাবে অভিযান চালায়। অভিযান চালানো হয় পার্ক সার্কাস, বেনিয়াপুকুরের মতো এলাকাতেও।

উইনার্স টিমে ছিলেন ৮ জন মহিলা পুলিশকর্মী। প্রায় ১৪ জন ইভটিজারকে আটক করা হয় গতকাল। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিভিন্ন রাস্তায় টহল দিতে থাকে এই যৌথ বাহিনী। রাতের কলকাতায় মহিলাদের সুরক্ষা দিতে ও কোনোরকম অপ্রীতিকর ঘটনা রুখতে এই পদক্ষেপ পুলিশের। পুলিশের এক উচ্চপদস্থ কর্তা এদিন মন্তব্য ২৪ ঘণ্টা সংবাদমাধ্যমকে বলেন, সারা বছরই মানুষের পাশে, মানুষের সঙ্গে থাকে কলকাতা পুলিশ। প্রতিদিন রাতেই তাদের টহলদারি চলে। রাস্তার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে নাকা চেকিং করা হয়। আরও পড়ুন, বিয়েবাড়ির বেঁচে যাওয়া খাবার আনতে গিয়ে 'ধর্ষিতা' নাবালিকা, অভিযুক্ত গ্রেফতার

ওই উচ্চপদস্থ কর্তা আরও বলেন যে, শুক্রবার রাতেই নেতাজিনগর থানা এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় নাকা চেকিং করা হয়। মদ্যপ অবস্থায় বাইক চালানো ও ইভটিজারদের পাকড়াও চলে রাতভর। এই ঘটনায় মোট ৭৪ জনকে গ্রেফতার করা হয়। ৫১টি মোটরবাইক আটক করা হয়। মহিলাদের নিরাপত্তায় বরাবরই সজাগ থাকে লালবাজার, দাবি কলকাতা পুলিশ আধিকারিকের। হায়দরাবাদ কাণ্ডের পর আতঙ্কে সকলেই। ফলে নিরাপত্তা আঁটোসাঁটো করে শহরের পুলিশ।