Nabanna Avijan: বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র ডোরিনা ক্রসিং
বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র ডোরিনা ক্রসিং

কলকাতা, ১১ ফেব্রুয়ারি: ১০টি বাম (Left) ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযান (Nabanna Avijan) ঘিরে রণক্ষেত্র ডোরিনা ক্রসিং। পুলিশ মিছিল আটকালে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। মিছিল ছত্রবঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ, ব্যবহার করা হয় জল কামানের। ফাটনো হয় কাঁদানে গ্যাসের সেল। প্রায় ৫০ জনের উপর বাম যুব সংগঠনের সমর্থক আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। আন্দোলনকারীরা জানাচ্ছেন মুখ্যমন্ত্রী যতক্ষণ না ক্ষমা চাইছে ততক্ষণ তাঁরা রাস্তা থেকে সরবেন না। বর্তমানে মৌলালিতে অবস্থান অবরোধ করছেন তাঁরা। আহত ডিসিপি সহ বেশ কয়েকজন পুলিশকর্মীও।

এদিকে বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার সময় ১০-১২ জন বাম যুব কর্মী নবান্নের সামনে চলে আসেন। তাঁরা স্লোগান দিতে দিতে নবান্নের উত্তর দিকের গেট দিয়ে ভেতরে যাওয়ার চেষ্টা করেন। সেই সময় উপস্থিত পুলিশ কর্মীরা তাঁদের বাধা দেন। বাম যুব কর্মীদের আটক করে নিয়ে যায় পুলিশ। আরও পড়ুন: Amit Shah in Coochbehar: 'নির্বাচন শেষ হতে হতে মমতা দিদিও জয় শ্রীরাম বলবেন', কোচবিহারে বললেন অমিত শাহ

‘হাল ফেরাও, লাল ফেরাও’- এই স্লোগান এবং কর্মসংস্থান, শিক্ষা-সহ একগুচ্ছ দাবিকে সামনে রেখে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দিয়েছে ১০টি বাম ছাত্র-যুব সংগঠন। যদিও অভিযানের অনুমতি মেলেনি পুলিশের তরফে। বলা হয়েছিল, ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল যেতে পারে। কিন্তু তা মানতে নারাজ আন্দোলনকারীরা।