Kolkata Metro Update: টালা ব্রিজের ভোগান্তি রুখতে বাড়ল নোয়াপাড়ার মেট্রোর সংখ্যা, দেখে নিন সময়সূচি...
কলকাতা মেট্রো (Photo Credits: IANS)

কলকাতা, ৮ ফেব্রুয়ারি: বন্ধ টালা ব্রিজ (Tallah Bridge)। তাই উত্তরের শহরতলির মানুষদের ভোগান্তি কমাতে শনিবার থেকে নোয়াপাড়া (Noapara) পর্যন্ত আরও বেশি মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ (Kolkata Metro)। সোমবার থেকে শুরু করে সপ্তাহের কাজের দিনগুলিতে এতদিন ১২১টি মেট্রো (Metro) চলত। এদিন থেকে আরও বাড়তি ১২টি মেট্রো চালান হবে ওই রুটে। অর্থাৎ ১৩৩টি মেট্রো চলবে এখন থেকে নোয়াপাড়া রুটে।

সবচেয়ে বড় ব্যপার শনিবার করে চলত ৯৯টি মেট্রো। সেখানে তা বাড়িয়ে ১০৯ করা হয়েছে। আর রবিবার চালানো হবে ৬৩টি ট্রেন। রবিবার ছাড়া রোজ নোয়াপাড়ায় প্রথম মেট্রো পৌঁছবে সকাল ৬.৪৫-এ। সেখান থেকে কবি সুভাষের (Kavi Subhash) পথে রওনা দেবে ৬.৫৪তে। রবিবার নোয়াপাড়ায় প্রথম মেট্রো সকাল ৯টায় পৌঁছবে। তার ৯ মিনিট পর সেটি কবি সুভাষের পথে যাত্রা শুরু করবে। শেষ ট্রেনের ক্ষেত্রে সময় বাড়ানো হয়েছে। উইকডেজে এখন নোয়াপাড়া পর্যন্ত শেষ মেট্রো দমদম ছাড়ে ১০.১৪-তে। সোমবার থেকে এই ট্রেনটি দমদম থেকে ছাড়বে রাত ১০.৩৪-এ। রবিবার ছাড়া অন্যান্য দিন নোয়াপাড়া থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯.৫০-এ। আর রবিবার করে নোয়াপাড়া যাওয়ার শেষ ট্রেন দমদম থেকে ১০.১৮-র পরিবর্তে রাত ১০.৩১-এ ছাড়বে। আরও পড়ুন: Radio Dumdum Launches Today: জেলের কয়েদীরাই RJ এই রেডিও স্টেশনে

বর্তমানে সম্পূর্ণ বন্ধ রয়েছে টালা ব্রিজ। তার ফলে চরম ভোগান্তির মুখে পড়তে হচ্ছে স্থানীয় মানুষদের (Locals)। এই সময়ের খবর অনুযায়ী, মেট্রোর সিপিআরও ইন্দ্রাণী ব্যানার্জি (Kolkata Metro CPRO Indrani Banerjee) জানিয়েছেন, টালার ডাইভারশনের পর থেকে মেট্রোর যাত্রী সংখ্যা প্রায় ৫০,০০০ বেড়ে গিয়েছে। এই অবস্থায় নোয়াপাড়া থেকে আরও বেশি সংখ্যক মেট্রো চালানোর জন্য মেট্রোর কাছে আর্জি জানিয়েছে রাজ্য সরকার।