Firhad Hakim: এনআরসি ইস্যুতে মানুষকে বিভ্রান্ত করার জবাব পেল বিজেপি, দিলীপকে খোঁচা ফিরহাদের
ফিরহাদ হাকিম ও মমতা বন্দ্যোপাধ্যায় (Photo Credit: Twitter)

কলকাতা, ২৮ নভেম্বর: লোকসভা ভোটে মানুষকে ভুয়ো দেশপ্রেম দেখিয়ে বিভ্রান্ত করেছে বিজেপি। লাব কিছু হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) মানুষ বিশ্বাস করে। জাতীয় সংস্থা বিক্রি করা হচ্ছে। পুঁজিবাদের হাতে দেওয়া হচ্ছে দেশকে। এনআরসি করে মানুষকে দেশচ্যুত করার পরিকল্পনা চলছে। এটা মানুষ বিরোধী সরকার। কালিয়াগঞ্জের (Kaliaganj) উপনির্বাচনে পদ্মের বাগানে ঘাসফুল ফুটিয়েছে শাসকদল। করিমপুর (Karimpur) ও খড়গপুরেও (Kharagpur) তরতরিয়ে এগোচ্ছে তৃণমূলের জয়রথ। এমতাবস্থায় সংবাদমাধ্যমের সামনে বিজেপির বিরুদ্ধে সরব কলকাতার মেয়র তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এই জয়ের খবরে আশাবাদী ফিরহাদ বললেন, বাকি দুই আসনেও বিজেপি ধরাশায়ী হতে চলেছে।

এদিকে ততক্ষণে করিমপুরে মুসলিম ভোট পাইনি বলে কাঁদুনি গেয়ে ফেলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তবে বিজেপি জিতবে তাতেই আশাবাদী তিনি। এসব শুনে দিলীপবাবুকে খোঁচা মারতে ছাড়লেন না ফিরহাদ হাকিম তিনি বললেন, দিলীপ ঘোষ তো সবসময় ভুল বকেন। গরুর দুধে সোনা খুঁজে পান। উনি আমার বন্ধু তাই বলব, সাইক্রিয়াটিস্টের কাছে যান। আরও পড়ুন-TMC Wins Kaliaganj Assembly By-Election: প্রিয়রঞ্জন মুন্সির গড়ে প্রথম ফুটল ঘাসফুল, কালিয়াগঞ্জে উধাও পদ্মের সুবাস

এনআরসি ইস্যুতে বিজেপির সিদ্ধান্তকে প্রথম থেকেই আক্রমণ করে এসেছেন ফিরহাদ হাকিম। লোকসভা ভোটের মাস ছয়েক পরে যখন সেই বিজেপিকে তুম্বো মুখে ফিরতে হচ্ছে, তখন তার মুখে চওড়া হাসি। তিনি বললেন, “এনআরসির জুজু দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করেছে বিজেপি। ভুয়ো দেশভক্তি দেখিয়ে লোকসভা নির্বাচনে ভাল ফল করেছে। মানুষ বুঝতে পেরেছে, তাই তারা উপনির্বাচনে জবাব দিয়েছে। করিমপুর ও খড়রপুরেও জিতব। আর তৃণমূল দাঁড়িয়েই ছিল। একটা মাত্র লোকসভা ভোট দেখিয়ে তৃণমূলকে হারানো যায় না। মমতা বন্দ্যোপাধ্যায় জনগণের নেত্রী। তিনি সবাইকে নিয়ে চলতে পারেন, তার প্রমাণ দেখিয়ে দিলেন। এটা মানুষের জয়, গণতন্ত্রের জয়। ভোট দিয়ে বিজেপিকে বাতিল করতে চাইছে মানুষ।”