Kolkata: আমাজনে অর্ডার করেছিলেন 'কমিউনিস্ট মেনিফেস্টো', কিন্তু তার জায়গায় বাড়িতে এল 'ভগবত গীতা'
ভগবত গীতা (Photo: Facebook)

কলকাতা, ১৪ জুন: আমাজনে অর্ডার করেছিলেন কমিউনিস্ট মেনিফেস্টো (Communist Manifesto), কিন্তু তার জায়গায় বাড়িতে এল ভগবত গীতা (Bhagavad Gita)। গড়িয়ার (Garia) বাসিন্দা এক যুবকের সঙ্গে ঠিক এটাই ঘটেছে। কয়েকদিন আগে খবরে প্রকাশিত হয়েছিল যে অনলাইনে ৩০০ টাকার লোশন অর্ডার করেছিলেন এক যুবক। যদিও লোশন না পেয়ে তাঁর কাছে আসে ১৯ হাজার টাকার ইয়ারবাড। শনিবার কলকাতার বাসিন্দা সুতীর্থ র সঙ্গে ঠিক এই রকমই ঘটনা ঘটেছে। ফ্রেডরিচ এঙ্গেলস এবং কার্ল মার্ক্সের কমিউনিস্ট মেনিফেস্টোর পরিবর্তে তিনি গীতা পেয়েছেন।

ফেসবুক সুতীর্থ জানিয়েছেন, বুধবার (১০ জুন) তিনি আমাজনে কমিউনিস্ট মেনিফেস্টো অনলাইনে অর্ডার করেছিলেন। অনলাইনেই তিনি আগাম পেমেন্ট করে দেন। বইটির দাম ৯০ টাক, ৫০ টাকা ডেলিভেরি চার্জ সহ মোট ১৪০ টাকা তিনি পেমেন্ট করে দেন। শুক্রবার ১২ তারিখ অথবা শনিবার ১৩ তারিখ বইটি ডেলিভারি হওয়ার কথা ছিল। শনিবার দুপুরে তিনি আমাজনের তরফে ডেলিভারি পান। সুতীর্থ জানিয়েছেন, সন্ধে নাগাদ বাড়ি ফিরে প্যাকেটের মোড়ক খুলে বই বার করার পর তিনি অবাক হয়ে যান। কমিউনিস্ট মেনিফেস্টোর বদলে তাঁকে পাঠানো হয়েছে ভগবত গীতা। আরও পড়ুন: Monsoon In West Bengal: বর্ষায় মেতেছে বাংলা, সপ্তাহজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে

সুতীর্থ বলেন, "আমি এখনও ভেবে পাচ্ছি না, কমিউনিস্ট মেনিফেস্টোর বদলে আর কোনও বই নয়, ভগবত গীতা এল?" সুতীর্থর পোস্টে বেশ লম্বা চওড়া রাজনৈতিক কমেন্ট পড়তে থাকে। নেকে এটা সাধাণ ভুল বললেও অনেক এর মধ্যে রাজনীতি দেখতে পান। সুতীর্থ এই প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযোগ জানাননি আমাজনে। তবে তিনি গোটা ঘটনায় ক্ষুব্ধ।