WBCHSE HS Result 2020: 'ভবিষ্যত তোমাদের জন্য অপেক্ষা করছে', উচ্চমাধ্যমিক উত্তীর্ণদের শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী
মমতা ব্যানার্জি (Photo Credits: Twitter)

কলকাতা, ১৭ জুলাই: প্রকাশিত হল এবছরের উচ্চমাধ্যমিকের রেজাল্ট (WBCHSE HS Result 2020) ৷ মোট পাসের হার ৯০.১৩ শতাংশ। ছেলেদের পাসের হার ৯৯.৪৪ শতাংশ। মেয়েদের পাসের হার ৯০ শতাংশ ৯৯.৮% নম্বর অর্থা ৪৯৯ এবছরের সর্বোচ্চ নম্বর। এবার কোনও মেধাতালিকা প্রকাশ করা হবে না। পাসের হারের নিরিখে এগিয়ে কলকাতা পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং কালিম্পং।

উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। টুইটে তিনি লিখেছেন, "উচ্চমাধ্যমিকের ফলাফল বেরিয়েছে। শিক্ষার্থীরা তাদের সুন্দর জীবনে আরও একটি পদক্ষেপ নিচ্ছে। তাদের অভিনন্দন। শিক্ষক ও অভিভাবকদেরও অভিনন্দন। ভবিষ্যত তোমাদের জন্য অপেক্ষা করছে।" আরও পড়ুন: WBCHSE HS Result 2020: প্রকাশিত হল এবছরের উচ্চমাধ্যমিকের রেজাল্ট, পাসের হার ৯০.১৩ শতাংশ

আজ সাড়ে তিনটের সময় সাংবাদিক বৈঠকের মাধ্যমে ফল ঘোষণা করেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস। বিকেল চারটে থেকে ওয়েবসাইটেই ফল দেখা যাবে। নেওয়া যাবে রেজাল্টের প্রিন্টআউটও। ৩১ জুলাই মার্কশিট দেওয়া হবে। ওই দিন দুপুর দুটোয় বিভিন্ন বিতরণ কেন্দ্র থেকে স্কুলগুলিকে মার্কশিট এবং সার্টিফিকেট দেওয়া শুরু হবে। সামাজিক দূরত্ব মেনে স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবেন অভিভাবক কিংবা পরীক্ষার্থীরা।