Coronavirus In Kolkata: করোনা আক্রান্ত বিধাননগর পুলিশের ডিসি ট্রাফিক
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ৫ জুলাই: করোনাভাইরাসে আক্রান্ত (Coronavirus) বিধাননগর পুলিশ কমিশনারেটের (Bidhannagar Police Commissionerate) ডিসি ট্রাফিক। সূত্রের খবর, সম্পূর্ণ উপসর্গহীন তিনি। হোম কোয়ারান্টিনে আছেন তিনি। তাঁর স্ত্রী, বাড়ির পরিচারিকা, নিরাপত্তারক্ষী, গাড়িচালক সহ ৪ জনকে কোয়ারান্টিনে রাখা হয়েছে। এর আগে কলকাতা ট্রাফিক গার্ডের এক অফিসার ও কর্মী মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

ট্রাফিক পুলিশের এই অফিসার ‘বন্দে ভারত মিশন’-এ বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। ভিন রাজ্য থেকে ফেরা যাত্রীদের বিমানবন্দর থেকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানোর কাজের তদারকি করছিলেন তিনি। এছাড়ও করোনায় আক্রান্ত হলেন কলকাতার এনআরএস হাসপাতালের এক চিকিৎসক সহ ৮ জন। আরও পড়ুন: West Bengal Weather Update: দক্ষিণবঙ্গে সরছে মেঘ, বৃষ্টি বাড়ার পূর্বাভাস কলকাতা-সহ আশেপাশের জেলাগুলিতে

করোনা চিকিৎসায় গাফিলতি এড়াতে হাসপাতালগুলিকে সতর্ক করে নির্দেশিকা প্রোটোকল মনিটরিং টিমের। নির্দেশিকায় বলা হয়েছে, সঙ্কটজনক করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে যাঁদের আইসিইউ বেড প্রয়োজন, তাঁরাই যাতে অগ্রাধিকার পান, তা নিশ্চিত করতে হবে। দ্বিতীয়ত, হাসপাতালে চিকিত্সাধীন অন্য রোগী বা স্বাস্থ্য কর্মীরা যাতে সংক্রমিত না হন, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। পাশাপাশি, করোনা আক্রান্তদের অক্সিজেন প্রেসক্রিপশন তৈরির নির্দেশ সঠিকভাবে মানা হচ্ছে না বলে প্রোটোকল মনিটরিং টিমের দাবি। এ ব্যাপারে সতর্কতা অবলম্বনের নির্দেশ।