Kolkata: মমতা ব্যানার্জি তাঁকে ষড়যন্ত্র করে ফাঁসানোর চেষ্টা করছেন, সিবিআই বাড়িতে যেতেই ফের দাবি মুকুল রায়ের
মমতা ব্যানার্জি ও মুকুল রায়( credit-IANS)

কলকাতা, ২৯ সেপ্টেম্বর: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) তাঁকে ষড়যন্ত্র করে ফাঁসানোর চেষ্টা করছে বলে ফের অভিযোগ করলেন বিজেপি নেতা মকুল রায় (Mukul Roy)। রবিবার তিনি বলেন, "আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। নারদকাণ্ডে আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর নির্দেশেই কালিমালিপ্ত করার চেষ্টা হচ্ছে।" রবিবার নারদকাণ্ডে ধৃত আইপিএস অফিসার এসএমএইচ মির্জ়াকে নিয়ে মুকুল রায়ের ফ্ল্যাটে যান সিবিআই (CBI) আধিকারিকরা। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, তদন্তকারী অফিসাররা বেরিয়ে যাওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুকুল রায় জানান, গোটা বিষয়ের পুনর্নির্মাণ করতে এসেছিল সিবিআই। এরপরই তিনি ফের নিশানা করেন তৃণমূল নেত্রীকে। বলেন, "আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। কোনও ফুটেজে আমাকে টাকা নিতে দেখা যায়নি।" ফুটেজের সঙ্গে মিলিয়ে দেখার জন্য এদিন তাঁর ফ্ল্যাটে ভিডিওগ্রাফিও করেন সিবিআই অফিসাররা। সেই প্রসঙ্গে মুকুল রায় দাবি করেন, "ভিডিও কোথাও টাকা নিতে দেখা গিয়ে থাকলে, শাস্তি মাথা পেতে নেব।" শনিবার প্রায় আড়াই ঘণ্টা মুকুল রায়কে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে তা হয় সিবিআইয়ের দফতর নিজ়াম প্যালাসে। আর এদিন সটান বিজেপি নেতার বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় এই তদন্ত সংস্থা।

নারদাকাণ্ডে ম্যাথু স্যামুয়েলের স্টিং ভিডিওতে বর্ধমানের তৎকালীন পুলিশ সুপার (Police Super) এসএমএইচ মির্জ়ার মুখে শোনা যায় তৎকালীন তৃণমূল নেতা (TMC Leader) মুকুল রায়ের নাম। ওই ফুটেজে এসএমএইচ মির্জ়ার নাম নিতে দেখা যায় মুকুল রায়কেও। সিবিআই-এর কাছে মির্জ়া দাবি করেছেন, মুকুল রায়ের ফ্ল্যাটেই টাকার লেনদেন হয়েছিল। সেই ফুটেজ খতিয়ে দেখার পরই লেনদেনের ঘটনার পুনর্নির্মাণ করার সিদ্ধান্ত নেন তদন্তকারীরা। আর সেকারণেই রবিবার মুকুল রায়ের ফ্ল্যাটে মির্জ়াকে নিয়ে আসেন তাঁরা। মিডিয়ায় প্রকাশিত ফুটেজ ছাড়াও ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে স্টিং অপারেশনের আরও কয়েকটি ভিডিয়ও পান গোয়েন্দারা। সেই ফুটেজেই দেখা যায়, মির্জ়া ফোনে তাঁর মাধ্যমে কারও সঙ্গে ১ কোটি ৭০ লাখ টাকা লেনদেনের কথা বলছেন। শনিবার আড়াই ঘণ্টা মুকুল রায় ও মির্জাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হয়। সূত্রের খবর, মুকুল-মির্জাকে মুখোমুখি বসিয়ে ওই টাকার লেনদেন নিয়ে জেরা করেন তদন্তকারীরা। আরও পড়ুন: আজ আইপিএস এসএমএইচ মির্জাকে নিয়ে মুকুল রায়ের বাড়িতে হানা দিল সিবিআই, করা হবে ঘটনার পুননির্মাণ

এদিকে তাঁর উপর সিবিআইয়ের এহেন চড়াও হওয়ার বিষয়টিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (CM Mamata Banerjee) ষড়যন্ত্র হিসেবেই দেখছেন মুকুল রায়। যদিও এই অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়েছে তৃণমূল (TMC)।