Kasba: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে গ্রেফতার দেবাঞ্জনের শাগরেদ ভাই কাঞ্চন ও কম্পাউন্ডার শরৎ

কলকাতা, ২৯ জুন: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। গতকাল, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) জানান,কসবার ভুয়ো করোনা ভ্যাকসিনের (Kasba Fake Vaccination) সঙ্গে যারা জড়িত তারা জঙ্গির থেকেও ভয়ঙ্কর। আজ সেই কসবা ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে আরও দুই জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের খুড়তুতো ভাই কাঞ্চন দেব এবং তার এক সহকারী শরৎ পাত্রকে। জানা গিয়েছে, দেবাঞ্জনের খুড়তুতো ভাই কাঞ্চণই একমাত্র যিনি শুরু থেকেউ জানতেন যে দেবাঞ্জন দেব মোটেও কোনওভাবেই আইএএস অফিসার নন। আরও পড়ুন: দেবাঞ্জন দেব 'জালিয়াত',কসবা ভুয়ো ভ্যাক্সিনেশন ক্যাম্প নিয়ে তৎপর পুলিশ

ভুয়ো ভ্যাকসিন শিবিরগুলিতে কম্পাউন্ডার হিসেবে করতেন এখন গ্রেফতার হওয়া শরৎ পাত্র। ইঞ্জেকশন দেওয়া থেকে শুরু করে ওষুধের হিসেব রাখা, সবই করতেন। ভুয়ো ক্যাম্পগুলো আয়োজনে উল্লেখযোগ্য ভূমিকা পালন করত ধৃত শরৎ পাত্র। কসবা ছাড়াও সোনারপুর এবং সিটি কলেজে ভুয়ো টিকা শিবিরে টিকা দিয়েছিলেন ওই 'স্বাস্থ্য কর্মী'।

সংবাদমাধ্যমে প্রকাশ, পুলিসকে জেরায় দেবাঞ্জন জানিয়েছেন, কাঞ্চণ তার সঙ্গে প্রতারণা করেছে। তিনি এতদিন ধরে যে সামাজিক অপরাধ, কুকর্ম করছেন তার সঙ্গী কাঞ্চনও। দেবাঞ্জনের খুড়তুতো ভাই 'পুরসভায় প্রশাসিক অফিসার' হিসাবে কাজ করতেন। তিন বছর ধরে তিনি কাজ চালাচ্ছিলেন।

ইতিমধ্যেই দেবাঞ্জনের বিরুদ্ধে খুনের চেষ্টার ধারা আনা হয়েছে। আগামী ২ জুলাই পর্যন্ত দেবাঞ্জন ও তার সহযোগীদের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।