Kolkata: দলের 'নিহত' কর্মীদের উদ্দেশ্যে মহালয়ার তর্পণ করলেন জে পি নাড্ডা, বললেন, রাজ্যে জঙ্গলরাজ চলছে
তর্পণের পর মৃত কর্মীদের পরিবারের সঙ্গে জেপি নাড্ডা Photo: ANI

কলকাতা, ২৮ সেপ্টেম্বর: মহালায়া দেবীপক্ষের সূচনায় পিতৃপুরুষের আত্মার শান্তি কামনায় তর্পণ (Tarpan) করা হয়। সেই তর্পণকেও রাজনীতির হাতিয়ার করল বিজেপি (BJP)। মহালায়া পূণ্য লগ্নে দলের 'খুন হওয়া' কর্মীদের আত্মার শান্তি কামনায় তর্পণ করলেন বিজেপি নেতারা। ছিলেন বিজেপির সর্বভারতীয় কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। বাগবাজার ঘাটে দলীয় সদস্যদের সঙ্গে নিয়ে তর্পণ সেরেছেন তিনি। উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) ও বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। বিজেপির দাবি, রাজ্যে রাজনৈতিক সংঘর্ষে তাদের ৮০ জন কর্মীর মৃত্যু হয়েছে। সেই মৃতদের পরিবারকে সঙ্গে নিয়ে পালিত হল শহীদ তর্পণ কর্মসূচি। পরে মৃতদের পরিবারের সদস্যদের সঙ্গে পরিচিত হন জেপি নাড্ডা।

বিজেপির এই তর্পণ কর্মসূচি ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। একাংশ মনে করছেন এই "শহিদ তর্পণ কর্মসূচির" মধ্যে দিয়ে রাজ্যের শাসকদলের কাছে কড়া বার্তাই পৌঁছে দিতে চাইল রাজ্য বিজেপি। আজ ভাষণ দিতে গিয়ে জেপি নাড্ডা বলেন, "রাজ্যে ন্যায় নেই, পুলিশ এখানে নিরব দর্শক। মৃত দলীয় কর্মীদের পরিবারের সঙ্গে আমি কথা বলেছি। তাঁরা আমায় বলেছে, এখনও কোনও অভিযোগই নেয়নি পুলিশ। দোষীরা ঘুরে বেড়াচ্ছে বহাল তবিয়তে।"  তিনি আরও বলেন, "তৃণমূল সরকারের আমলে পশ্চিমবঙ্গে জঙ্গলরাজ এবং সন্ত্রাসের রাজত্ব চলছে। এখানে আইনের শাসন না থাকায় এটি গুন্ডারাজ চলছে। তৃণমূল সরকারের শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই এই জঙ্গলরাজ শেষ হবে।" আরও পড়ুন: INS Khanderi: নৌবাহিনীতে যুক্ত হল আইএনএস খাণ্ডেরি, পাকিস্তানকে হুঁশিয়ারি দিলেন রাজনাথ সিং

মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) আক্রমণ করে নাড্ডা বলেন, "দ্রুত পশ্চিমবঙ্গে তাঁর রাজনৈতিক মাঠ হারাচ্ছেন মমতা ব্যানার্জি। মুখ্যমন্ত্রী হিসাবে তাঁর কোনও দর্শন নেই।"