জিয়াগঞ্জ কাণ্ড: প্রতারণার বদলা নিতেই খুন! ৭ দিন পর জিয়াগঞ্জ খুনের কিনারা পুলিসের
জিয়াগঞ্জ খুনের কিনারা তদন্তকারীদের। (Photo Credits: Twitter)

বহরমপুর, ১৫ অক্টোবর: Murshidabad Triple Murder ৭ দিন পর অবশেষে সমস্যার সমাধান। জিয়াগঞ্জ কাণ্ডের (Jiaganj Murder Case) কিনারা করল পুলিস (Police)। মুশির্দাবাদের জিয়াগঞ্জে একই পরিবারের তিনজনকে নৃশংসভাবে খুনের পিছনে মূল অভিযুক্ত উৎপল বেহেরাকে (Utpal Behra) গ্রেফতার করা হয়েছিল আগেই। এরপর মঙ্গলবার তদন্তের অন্তে এসে জানা গেল প্রতারণার প্রতিহিংসা থেকেই নাকি খুন করা হয়েছে শিক্ষক ও তাঁর পরিবারকে। পুলিস সূত্রে খবর, দশমীর দিন বেলা ১২ টা ৬ থেকে ১২ টা ১১ পর্যন্ত সময় অর্থাৎ মাত্র ৬ মিনিটের ব্যবধানেই খুন করা হয়েছিল ওই তিনজনকে। প্রাপ্য টাকা ফেরত না পেয়েই সপ্তমী থেকে খুনের ছক কষেছিল অভিযুক্ত উৎপল বেহরা। জানা গিয়েছে, পুলিসের দাবি, জেরায় খুনের কথা কবুল করেছে অভিযুক্ত উৎপল।

অবশেষে জিয়াগঞ্জ হত্যাকাণ্ডে কিনারা করল জেলা পুলিস। একাধিক বিমা সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন মৃত বন্ধুপ্রকাশ পাল (Prakash pal)। উৎপলও তাঁর কাছে বিমার টাকা দেয়। রশিদ চাইতে গিয়ে উৎপল জানতে পারেন, তার দেওয়া বিমার টাকা আদতে জমাই পড়েনি। তাই হিসেব মত, মৃত শিক্ষকের কাছ থেকে ৪৮ হাজার টাকা পেত উৎপল। অভিযোগ, এরপর টাকার জন্য বন্ধুপ্রকাশকে চাপ দেয় সে। কিন্তু উৎপলের কথা না শুনে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রকাশ। এর প্রতিশোধ স্বরূপই দুর্গাপুজোর দশমী দুপুরে নিজের বাড়িতে খুন হন প্রকাশ পাল, তাঁর স্ত্রী বিউটি পাল ও তাদের ছেলে অঙ্গন।পুলিস জানিয়েছে, ব্যক্তিগত আক্রোশ থেকেই এই খুন করা হয়েছে। এরসঙ্গে রাজনীতির কোনও যোগাযোগ নেই। পাশাপাশি তদন্তে জানা গিয়েছে, বন্ধু প্রকাশের শেষ কথা হয়েছিল উৎপলের সঙ্গেই। এরপর খুন করে বোনের বাড়িতে আশ্রয় নেয় উৎপল। যদিও খুনের কথা অস্বীকার করেছে উৎপলের পরিবার। তাঁর মা-এর দাবি "তাঁদের ছেলে নির্দোষ"। ছেলেকে ফাঁসানো হয়েছে। আরও পড়ুন: Murshidabad Triple Murder: জিয়াগঞ্জে শিক্ষক পরিবারের খুনের ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত রাজমিস্ত্রী উৎপল বেহেরা, তদন্তে নয়া মোড়

জানা গিয়েছে, খুনের পর পোশাক বদলে ফেলেছিল উৎপল। এরপর দুধওয়ালা বাড়িতে আসতেই তাঁকে ধাক্কা দিয়ে পালায় সে। তদন্তে নেমে বিছানায় মৃতদেহর পাশেই বিমার কাগজ উদ্ধার করে পুলিস। যে কাগজে লেখা ছিল উৎপল বেহরার নাম। তদন্তে জোড়া সূত্রের হদিশ মিলতেই পুলিসের জালে ধরা পড়ে উৎপল বেহরা। আটক করা হয় তাঁর বোনকেও।

(২৪ ঘণ্টার খবর অনুযায়ী)