Jhargram: স্বাধীনতা দিবসের দিনে বেলপাহাড়িতে মাওবাদী পোস্টার!
বেলপাহাড়িতে মাওবাদী পোস্টার (Photo: Youtube)

ঝাড়গ্রাম, ১৫ অগাস্ট: স্বাধীনতা দিবসের দিনে জঙ্গলমহলে মাওবাদী পোস্টার (Maoists)। বেলপাহাড়ি (Belpahari) থানার ভুলাভেদা বাজার এবং সংলগ্ন সীমান্তবর্তী এলাকায় পোস্টার ফেলে ১৫ অগাস্ট কালা দিবসের ডাক দিয়েছে মাওবাদীরা। ভুলাভেদার যাত্রী প্রতীক্ষালয়, বাঁকশোল এলাকায় বাড়ির দেওয়ালে, একশো দিনের কাজের প্রকল্পের বোর্ডে মাওবাদীদের নামে অসংখ্য পোস্টার চোখে পড়ে স্থানীয় বাসিন্দাদের।স্থানীয়দের বক্তব্য, দীর্ঘদিন পর জঙ্গলমহলে মাওবাদী পোস্টার দেখা গেল। সাদা কাগজে লাল কালি দিয়ে লিখে কালা দিবসের ডাক দেওয়া হয়েছে।

গোয়েন্দা সূত্রের খবর এর আগে বেশ কয়েকবার মাওবাদীরা সীমান্ত লাগোয়া এলাকায় সংঘটিত হয়েছে বলে তারা রিপোর্ট পাঠিয়ে ছিল। ভুলাভেদা বাজারে এভাবে পোস্টার পড়াতে চিন্তার ভাঁজ পুলিশ-প্রশাসনের কপালে। ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার পোস্টার পড়ার কথা স্বীকার করে নেন। তিনি জানান এই পোস্টার বাইরে থেকে কেউ এসে লাগিয়েছে না স্থানীয় কেউ লাগিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। আরও পড়ুন: Hooghly: খানাকুলে জাতীয় পতাকা উত্তোলন ঘিরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, দলীয় কর্মীকে পিটিয়ে খুনের অভিযোগ বিজেপির

ঝাড়গ্রাম জেলা তৃণমূলের সভাপতি দুলাল মুর্মু বলেন, “আমরা খোঁজ নিয়ে দেখব কে বা কারা এই পোস্টার লাগিয়েছে। কেউ আতঙ্ক ছড়াতে পোস্টার লাগাতে পারে।”