Jalpaiguri: করোনা হাসপাতালে হাতির হানা, আতঙ্কে জলপাইগুড়িতে জারি ১৪৪ ধারা
Elephant. (Photo Credits: Pixabay, Representational Image)

জলপাইগুড়ি, ১৪ নভেম্বর: হাতির (Elephant) আতঙ্কে জলপাইগুড়ি (Jalpaiguri) শহরে জারি হল ১৪৪ ধারা। রবিবার ভোর রাতে হাতির উপদ্রবে জলপাইগুড়ি শহরবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। রাতের অন্ধকারে দু-দুটো হাতি ঢুকে পড়ে শহরে। জলপাইগুড়ি শহরে ঢুকে নিজেদের খেয়ালখুশি মত তাণ্ডব শুরু করে হাতি দুটি। শহরের বিডিও অফিসের সামনে রীতিমতো আতঙ্ক ছড়ানোর পর কোভিড হাসপাতালের ঢুকে পড়ে তারা। পাশাপাশি বিএলআরও অফিসের লোহার গেটও ভেঙে ফেলে হাতি দুটি৷ এর মাঝে খবর যায় বনদফতরে৷ খবর পেয়ে সেখানে ছুটে যান জলপাইগুড়ি বনদফতরের কর্মী ও আধিকারিকেরা। শেষ অবধি হাতির তাণ্ডবের জেরে ওই এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। মাসকালাইবাড়ি আনন্দচন্দ্র কলেজ সংলগ্ন এলাকায় ইতিমধ্যেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। নদীর ধারে জঙ্গলে ঝোপের ভিতর হাতি কুয়াশার মধ্যে আটকে থাকায় উদ্ধারকাজে বনদফতরের কর্মীরা সমস্যায় পড়ছেন।

এদিকে, সাধারণ মানুষের আগ্রহ আটকানো যাচ্ছে না। বহু মানুষ ভিড় করেছেন হাতি দুটিকে দেখতে। ইতিমধ্যেই তাদের জঙ্গলে ফেরানোর চেষ্টা চলছে৷ মনে করা হচ্ছে বৈকন্ঠপুরের জঙ্গল ছেড়ে তিস্তার পার ধরে দুটি হাতি জলপাইগুড়ি শহরে হানা দেয়। চলে আসে কোভিড হাসপাতাল সংলগ্ন এলাকায়। আরও পড়ুন:  সোমবার পর্যন্ত বৃষ্টি চলবে, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস 

হাতি দুটির খোঁজে তল্লাশি চালিয়েছে বনদফতর। বন দফতরের আধিকারিকরা জানাচ্ছেন, এই এলাকায় সাধারণত হাতি আসে না। কিন্তু রবিবার রাতে এমন ঘটনা কেন ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। হাতি দুটি জলপাইগুড়ি মাসকলাইবাড়ি সংলগ্ন এ সি কলেজ বয়েস হোস্টেলের পেছনে থাকা করলা নদী সংলগ্ন এলাকার একটি ঝোপে আশ্রয় নিয়েছে বলে জানা গিয়েছে।