Jadavpur University Student Death Case: স্বপ্নদীপের মৃত্যুকাণ্ডে গ্রেফতার আরও ২ বিশ্ববিদ্যালয় পড়ুয়া
Jadavpur University Student Death Case (Photo Credits: Twitter, Wikimedia Commons)

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পড়ুয়া স্বপ্নদীপের অস্বাভাবিক মৃত্যু (Jadavpur University Student Death Case) তদন্তে গ্রেফতার আরও দুই বিশ্ব বিদ্যালয়ের ছাত্র। রবিবার গ্রেফতার হয়েছেন দীপশেখর দত্ত ও মনোতোষ ঘোষ। ধৃত সৌরভ চৌধুরীকে জেরা করেই নাম উঠে আসে দুই পড়ুয়ার। জানা যাচ্ছে, হস্টেলে মনোতোষের ঘরেই থাকত স্বপ্নদীপ। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র দীপশেখর দত্ত (১৯)। সমাজবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র মনোতোষ (২০)।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর অস্বাভাবিক মৃত্যুতে নড়েচড়ে বসেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কোর্স শেষ হয়ে যাওয়ার পড়েও প্রাক্তনি ছাত্রদের হস্টেল ছেড়ে না যাওয়া, নবীন ছাত্রদের দিনের পর দিন 'র‍্যাগিং' করা প্রমুখ অভিযোগ নিয়ে একে একে মুখ খুলতে শুরু করেছেন অনেকেই। শুক্রবার রাতে স্বপ্নদীপের মৃত্যু তদন্তে প্রথম গ্রেফতার হয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরী। অঙ্ক নিয়ে মাস্টার ডিগ্রি কোর্স গত বছরেই শেষ হয়েছিল পশ্চিম মেদিনীপুর নিবাসী সৌরভের। কিন্তু তার পরেও তিনি থেকে গিয়েছিলেন বিশ্ব বিদ্যালয়ের হস্টেলে।

ছেলেকে খুন করা হয়েছে বলে অভিযোগ পরিবারের। প্রাক্তনী ছাত্র সৌরভের বিরুদ্ধে যাদবপুর থানায় মামলা দায়ের করেছে স্বপ্নদীপের বাবা। শুক্রবার রাতে ঘটনায় প্রথম আটক করা হয় সৌরভকে। শনিবার তাঁকে আলিপুর আদালতে তোলা হয়। অভিযুক্তকে ১০ দিনের জন্য পুলিশ হেফাজতে (police custody) পাঠানোর নির্দেশ দিয়েছে আলিপুর আদালতের (Alipore Court) বিচারক। আদালতে তুলে নিজেদের হেফাজতে নিয়ে অভিযুক্তকে জেরা করার আবেদন করেছিল পুলিশ। তার ভিত্তিতে আগামী ২২ অগাস্ট পর্যন্ত ধৃতকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত।