J P Nadda at Birbhum: অনুব্রতর গড় বীরভূমে 'পিসি-ভাইপো'-কে জোরাল আক্রমণ জে পি নাড্ডার
জে পি নাড্ডা (Photo Credit: PTI)

বীরভূম, ৯ ফেব্রুয়ারি: হলদিয়ার মাঠে নরেন্দ্র মোদির (Narendra Modi) দেখানো পথেই বীরভূমের (Birbhum) মাটিতে দাঁড়িয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে আক্রমণ শানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda)। মমতা ব্যানার্জির থেকে নাড্ডার আক্রমণের কেন্দ্রবিন্দুতে এদিন ছিলেন অভিষেক ব্যানার্জি (Abhishek Banerjee)। মঙ্গলবার তারাপীঠ থেকে পরিবর্তন যাত্রার সূচনার পাশাপাশি 'পিসি-ভাইপো'-কে বীরভূমের মঞ্চ থেকে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। অনুব্রতর (Anubrata Mondol) গড়ে মজবুত তৃণমূল কংগ্রেস। সেখানেই এবার ভাঙন ধরাতেই বদ্ধপরিকর গেরুয়া শিবির। আরও পড়ুন: Mamata Banerjee At Berhampur: 'দিল্লিতে দাঙ্গা করার পার্টি বিজেপি, বাংলার নয়', বহরমপুরের মঞ্চ থেকে তীব্র আক্রমণ মমতা ব্যানার্জির

জে পি নাড্ডা বলেন, "অভিষেক ব্যানার্জি বখে যাওয়া ছেলে। তাই রাজীবরা সরে গিয়েছেন। রাজীব ব্যানার্জি, মুকুল রায়- এরা জানেন তৃণমূল কংগ্রেস আর মা-মাটি মানুষের সুরক্ষা নেই। বাংলায় মায়ের সম্মান নেই, মাটির সুরক্ষা নেই। তাই দলত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। কারণ ওঁরা দেশের জন্য কাজ করতে চায়।" কিন্তু আগে মেদিনীপুরে কাঁথির সভা থেকে শুভেন্দু অধিকারীকে তীব্র আক্রমণ করেছিলেন অভিষেক ব্যানার্জি। তার পাল্টা তোপ দেগে এদিন অভিষেক ব্যানার্জিকে আক্রমণ করলেন জে পি নাড্ডা। পাশাপাশি নাড্ডা আরও বলেন, "শুভেন্দু অধিকারীর বাবাকে জঘন্য ভাষায় আক্রমণ, এটাই কী বাংলার রাজনীতি? বাংলার উন্নয়ন চান নরেন্দ্র মোদি। বাংলায় ১৩০ জন কর্মীকে হত্যা করা হয়েছে। শুধুই কাটমানি আর তোলাবাজির রাজনীতি চলছে। বাংলায় ফ্রেট করিডর, রাস্তা, সামাজিক সংস্কার করবেন মোদি। মে মাসে বাংলায় পরিবর্তন আসবেই।"

কয়েক মাস আগে ডায়মন্ডহারবার যাওয়ার পথে আক্রমণের শিকার হন জে পি নাড্ডা। সেকথা টেনে এনে এদিন বিজেপির সর্বভারতীয় সভাপতি বলেন, "আমি আবার যাব ডায়মন্ডহারবারে। ভাইপো, আপনি শুধু দেখতে থাকুন। অনেক হয়েছে মমতা, এবার বাংলার মানুষ চাইছেন পরিবর্তন। সেই কারণেই পরিবর্তন যাত্রার সূচনা করে বাংলার মানুষকে জাগিয়ে তুলে ফিরিয়ে আনা হবে বাংলাকে।"