Mamata Banerjee At Berhampur: 'দিল্লিতে দাঙ্গা করার পার্টি বিজেপি, বাংলার নয়', বহরমপুরের মঞ্চ থেকে তীব্র আক্রমণ মমতা ব্যানার্জির
মমতা ব্যানার্জি (Photo Credit: Facebook/Mamata Banerjee)

বহরমপুর, ৯ ফেব্রুয়ারি: অধীর গড় বহরমপুরে (Berhampur) এদিন সভা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। একদিকে বিজেপির রথযাত্রা এবং অপরদিকে মমতা ব্যানার্জির (Mamata Banerjee) নির্বাচনী জনসভা- দুইয়ে মিলিয়ে এদিন সরগরম রাজ্য রাজনীতি। বহরমপুরের মঞ্চ থেকে বিজেপিকে (BJP) কড়া আক্রমণ করলেন মমতা ব্যানার্জি। বিজেপি শাসিত রাজ্যে মেয়েদের সম্মান নেই, বাংলার মা-বোনেদের সম্মান আছে বলে দাবি মমতা ব্যানার্জির। বিজেপি দাঙ্গার পার্টি। দিল্লিতে দাঙ্গা করে বিজেপি। বাংলার পার্টি নয় বিজেপি। তিনি বলেন, "বিজেপি বড়লোকদের, জোতদারদের, জমিদারদের, দাঙ্গাবাজদের পার্টি। গুজরাত নয়। তৃণমূলই বাংলা শাসন করবে।" এনআরসি এবং সিএএ ইস্যুতে ত্রিপুরার বিজেপি সরকারকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

মমতা ব্যানার্জি বলেন, "হরে কৃষ্ণ হরে হরে, তৃণমূল ঘরে ঘরে। সিএএ, এনআরসি করতে দেব না। আমি করতে দিইনি। তার জন্য শুধু আমার পিছনে লাগছে। কিন্তু আমি যতদিন বাঁচব রয়্যাল বেঙ্গল টাইগারের মত বাঁচব।" কৃষক আন্দোলন ইস্যু নিয়েও এদিন সোচ্চার হলেন মমতা ব্যানার্জি। তিনি বলেন, "সারা দেশে কৃষকরা আন্দোলন করছেন। হরিয়ানা, দিল্লি, রাজস্থান, পঞ্জাবের কৃষকরা আন্দোলন করছেন। বাংলা থেকে মাত্র ৭৬ হাজার মেট্রিক টন ধান কেনে কেন্দ্র। কিন্তু আমরা চাষীদের কাছ থেকে সরাসরি ধান কিনি।" পাশাপাশি তৃণমূলের সঙ্গে কংগ্রেস এবং সিপিএমের যে কোনও আঁতাত নেই সেটি স্পষ্ট করলেন এদিন মমতা। মুর্শিদাবাদ এবং মালদহের সব আসনের ভোট যেন তৃণমূলের খাতাতেই আসে, আর্জি করলেন মমতা ব্যানার্জি। পাশাপাশি আম্ফান ঘূর্ণিঝড় থেকে শুরু করে একাধিক ইস্যুতে বাংলাকে বঞ্চিত করেছে কেন্দ্র, অভিযোগ মমতা ব্যানার্জির।

বাম এবং কংগ্রেস থেকে অনেকেই তৃণমূলে নাম লিখিয়েছে। তৃণমূল কংগ্রেসের নেতারাই আসল নেতা বলে দাবি মমতা ব্যানার্জির। তিনি বলেন, "যারা মনে করছেন বিজেপিতে চলে যাবেন। তাঁরা অনায়াসে চলে যেতে পারেন।  আমার কিছু যায় আসে না। দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভাল। যারা দুর্নীতি করে তাদের দলে রেখে লাভ নেই। দুর্নীতি করে ধরা পড়ার ভয়ে এখন দলে দলে বিজেপিতে নাম লেখাচ্ছে। ওয়াশিং মেশিনে গিয়ে কালো, সাদা হয়ে যাচ্ছে।"