Cyclone Amphan: আম্ফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে আজ রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল
আম্ফান ঘূর্ণিঝড়(Photo Credits: Twitter)

কলকাতা, ৪ মে: ঘুর্ণিঝড় আম্ফান (Cyclone Amphan )বিধ্বস্ত এলাকা পরিদর্শনে রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল (Inter Ministerial Central Team)। বৃহস্পতিবার ৭ সদস্যের প্রতিনিধি দলটি কলকাতা আসছে। দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি অনুজ শর্মা (Anuj Sharma)। দলের বাকি সদস্যরা থাকবেন জলশক্তি মন্ত্রক, পরিবহন মন্ত্রক, শক্তি মন্ত্রক, মৎস্য দপ্তরের থেকে।

দলটি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার (South and North 24 Pargana) ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবেন। শুক্র ও শনিবার এই প্রতিনিধি দল এলাকা পরিদর্শন করবে। দুর্গত মানুষজনের সঙ্গে কথা বলবে। আম্ফানের পরেই রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেদিন হেলিকপ্টারে চড়ে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করেছিলেন। এরপর বসিরহাটে প্রধানমন্ত্রী জানিয়ে দেন, এখনই কেন্দ্র আমফানের জন্য ১ হাজার কোটি টাকা দিচ্ছে। শীঘ্রই কেন্দ্রীয় প্রতিনিধি দল এই এলাকায় আসবে। আরও পড়ুন: Coronavirus In West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৩৪০ জন, মৃত্যু ১০ জনের

এদিকে কেন্দ্রীয় প্রতিনিধি দলের রাজ্যে আসা প্রসঙ্গে রাজ্যপাল জগদীপ ধনখর টুইট করেন। তিনি লেখেন, "আম্ফান সংক্রান্ত আন্ত্র-মন্ত্রক কেন্দ্রীয় দলের সফরটিকে সম্পূর্ণরূপে সদ্ব্যবহার করা প্রয়োজন। মুখ্যমন্ত্রীকে রাজ্যের সর্বাঙ্গীন কল্যাণের স্বার্থে কেন্দ্রের সাথে সমন্বয়সাধন করেই কাজ করতে হবে।"